হাসিনা, রেহানা ও জয়সহ ১৭৯ জনের নামে মামলা

নারায়ণগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৪, ০৩:১০ পিএম

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রুহুল আমিনকে গুলি করে পঙ্গু করার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা ও ছেলে সজীব ওয়াজেদ জয়সহ ১৭৯𓃲 জনের বিไরুদ্ধে মামলা হয়েছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সকালে নারায়ণগঞ্জের অতিরিক্ত পꩵুল𝔍িশ সুপার (খ-অঞ্চল) শেখ বিল্লাল হোসেন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে রোববার (১৫♒ সেপ্টেম্বর) রাতে সোনার𝓰গাঁর কাঁচপুর এলাকার নোয়াগাঁও ইউনিয়নের লাধুর চর গ্রামের আবুল কাশেমের ছেলে আহত রুহুল আমিন নিজেই বাদী হয়ে সোনারগাঁ থানায় মামলাটি করেন।

মামলায় চলচ্চিত্র অভিনেত্রী অরুণা বিশ্বাস, নাট্য অভিনেত্রী রোকেয়া প্রাচী, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ, সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, সাবেক ডিবিপ্রধান হারুন অর রশিদ, সাবেক এমপি নজরুল ইসলাম বাবুসহ ১৭৯ জনের নাম উল্লেখ করা হয়। এছাড়া মামলায় ৫০𒁏-৬০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।

মামলায় উল্লেখ করা হয়, গত ২০ জুলাই সোনারগাঁয়ের কাচঁপুরে বৈষম্যবিরোধী ছাꦦত্র আন্দোলনে চলাকালে বাদীকে কাঁচপুর এলাকায় গুলি করে মারাত্মকভাবে আহত করা হয়। বর্তমা♍নে তিনি পঙ্গুত্ব বরণ করে আছেন।

এর আগে সোনারগাঁ থানায় আও🎀য়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে ৪ হত্যা মামলা করা হয়।