সম্পত্তি নিয়ে বিরোধের জেরে মসজিদে তালা

চট্টগ্রাম প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৪, ১০:৫১ এএম
জেলার মানচিত্র

চট্টগ্রামের মিরসরাইয়ে সম্পত্তির বিরোꦺধের জেরে একটি পাঞ্জেগানা মসজিদে তালা লাগিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। সোমবার (৯ সেপ্টেম্বর) উপজেলার দুর্গাপুর ইউনিয়নের পূর্ব দুর্গাপুর গ্রামের শেখ আহম্মদ মৌলভ✅ী বাড়ি জামে মসজিদে এ ঘটনা ঘটে।

তাল♛া লাগানোর কারণে মসজিদে জোহর ও আসরের আজান ও নামাজ পড়ানো হয়নি। পররে সন্🐎ধ্যায় পুলিশ ঘটনাস্থলে গিয়ে তালা ভেঙে মাগরিবের নামাজের ব্যবস্থা করে।

মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মো. মোস্তফা বলেন, মসজিদের মোতোয়াল্লী বীর মুক্তিযোদ্ধা তাহের আহম্মদ ও তার ভাই আবু জাফরের মধ্যে সম্পত্তি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। সোমবার সকালে বাড়িতে গাছ কাটাকে কেন্দ্র করে আবু জাফরের স্ত্রী আলেয়া, মেয়ে আসমা ও ছেলে নাছির উদ্দিন বাড়ির সাম🐠নে থাকা মসজিদের দরজায় তালা লাগিয়ে দেন এবং হুজুরকে নামাজ পড়াতে নিষেধ করেন। বিষয়টি জানাজানি হলে মুসল্লিরা মসজিদ এলাকায় ছুটে আসেন। এ সময় ফরিুদুন্নবী, ছাফাসহ কয়েকজনকে আঘাত করেন আলেয়া, আসমা ও নাছির উদ্দিন। পরে গ্রামবাসী জোরারগঞ্জ থানায় গেলে পুলিশ এসে সন্ধ্যায় তালা ভেঙে মসজিদের দরজা খুলে দেন। এরপর মাগরিবের ন😼ামাজ আদায় করা হয়।

স্থানীয় ইউপি♋ সদস্𝕴য মো. জসিম উদ্দিন বলেন, “জায়গা জমির বিরোধে ধরে আমার ওয়ার্ডের একটি মসজিদে তালা দেওয়ার ঘটনা ঘটেছে। তালা দেওয়ার কারণে দুই ওয়াক্তে নামাজ আদায় করা যায়নি। পরে পুলিশ এসে তালা খুলে দেয়।”

জোরারগঞ্জ থা﷽নার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন বলেন, দুর্গাপুরে একটি ম♛সজিদে তালা দেওয়ার খবর পেয়ে পুলিশ গিয়ে তালা খুলে দিয়েছে। এরপর মাগরিবের আজান ও নামাজ আদায় হয়েছে।