হজযাত্রীর ছদ্মবেশে পালানোর সময় বিমান থেকে নামিয়ে আনা হলো সালাহ উদ্দিনকে

সিলেট প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৪, ১২:১৭ পিএম
আব্দুর রহমান বদির ‘ক্যাশিয়ার’ সালাহ উদ্দিন

কক্সবাজারের সাবেক সংসদ সদস্য (এমপি) আব্দুর রহ꧅মান বদির ‘ক্যাশিয়ার’ সালাহ উদ্দিনকে সিলেট এম এ জি ওসমানী বিমানবন্দর থেকে আটক করেছে র‍্যাব। সোমবার (২ সেপ্টেম্বর) বিমানবন্দরের রানওয়েতে থাকা একটি উড়োজাহাজ থেকে তাকে নামিয়ে আনেন র‍্যাব-৯-এর সদস্যরা। র‍্যাব-৯ থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

র‍্যাবের তথ্য অনুযায়ী, গত ৫ আগস্ট কক্সবাজারের উখিয়াতে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় জড়িত ছিলেন সালাহ উদ্দিন। তিনি ইয়াবাসম্রাট খ্যাত সাবেক🃏 এমপি আব্দুর রহমান বদির ক্যাশিয়ার ছিলেন এবং তার সব অপকর্মের সঙ্গী ছিলেন। ওমরাযাত্রীর ছদ্মবেশে পালানোর চেষ্টা করছিলেন সালাহ উদ্দিন। 

এর আগে গত ২০ আগস🏅্ট গোপন ꦺতথ্যের ভিত্তিতে চট্টগ্রাম নগরীর জিইসি এলাকা থেকে আব্দুর রহমান বদিকে আটক করে র‍্যাব-৭।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উ꧒ইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান জানান, ওমরাহ যাত্রীর ছদ্মবেশে দেশ থেকে পলায়নের চেষ্টা করছি🅠লেন সালাহ উদ্দিন।

তিনি বলেন, ‘গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে র‍্যাব-৯ এর একটি দল সিলেটের এমএজি ওসমানী বিমানবন্দরের রানওয়েতে থাকা একটি বিমা𝕴ন থেকে তাকে গ্রে𝓡প্তার করে।’

তিনি আরও জানান, কক্সবাজারের উখিয়াতে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় জড়িত অন্যতম মূলহোতা ইয়াবা সম্রাไট বদি। তার ক্যাশিয়ার হিসেবে পরিচিত সালাহ উদ্দিনকে সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হবে।