সুনামগঞ্জে সাবেক পরিকল্পনামন্ত্রীসহ ৯৯ জনের নামে মামলা

সুনামগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৪, ০৩:৪৫ পিএম

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, সাবেক তিন সাংসদ ও অতিরিক্ত পুলিশ🔥 সুপারসহ ৯🐭৯ জনকে আসামি করে সুনামগঞ্জ আদালতে দ্রুত বিচার আইনে মামলা করা হয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের ওপর হামলা ও সংঘর্ষের ঘটনায় আহত শিক্ষার্থীর ভাই হাফিজ আলী বাদী হয়ে সুনামগঞ্জ দ্রুত বিচার 🍃ဣআদালতের বিচারক নির্জন মিত্রের আদালতে এ মামলা করেন।

মামলায় সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, সাবেক সাংসদ মহিবুর রহমান মানিক, সাবেক সাংসদ রনজিত সরকার, সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার রাজন চন্দ, ওসি খালেদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভ♔াপতি নুরুল হুদা, সাধারণ সম্পাদক পলিন বখত, সাবেক পৌ🍬র মেয়র নাদের বখত, যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা চপল, জেলা ছাত্রলীগের সভাপতি দীপঙ্কর দে, সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সুয়েব আহমদ সাধারণ সম্পাদক জুবের আহমদসহ ৯৯ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে সাবেক পরিকল্পনামন্ত্রী ও উল্লেখিত আসামি সাবেক সাংসদদের হুকুমে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা গুলি, সাউন্ড গ্রেনেডসহ বিভিন্ন দেশীও অস্ত্রসহ হা♒মলার ঘটনা ঘটে। এ ঘটনায় অনেক শিক্ষার্থী গুলিবিদ্ধ হন। আওয়💃ামী লীগের শীর্ষ নেতাদের হুকুমে পুলিশ, যুবলীগ, ছাত্রলীগ এই হামলা চালায়।

এই ঘটনার বিচারের দাবিꦐতে সোমবার দুপুরে আহত জহুর আলীর ভাই হাফিজ আহমদ বাদী হয়ে আদালতে মামলা করলে আদালত সেটি আমলে নিয়ে আদেশের জন্য রাখেন।

মামলার বাদী পক্ষে আইনজীবী অ্যাড. আব্দুল হক জানান, গত ৪ আগস্ট আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থী, আইনজীবীসহ সাধারণ জনতারꦰ ওপর বর্বরোচিত হামলা চালায়। এ ঘটনায় অনেক শিক্ষার্থী গুলিবিদ্ধ হয়েছেন। বর্বরোচিত এ হামলা আহতরা এখনো হাসপাতালে চিকিৎসাধীন। ফ্যাসিস্ট সরকার যে বর্বরোচিত হামলা চালিয়েছে তার সুষ্ঠু বিচারের দাবিতে এ মামলা করা হয়েছে।