ভারতে পালানোর সময় বেনাপোলে ছাত্রলীগ নেতা আটক

বেনাপোল (যশোর) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৪, ১২:৪০ পিএম

ভারতে পালিয়ে যাওয়ার সময় যশোরের 🌊বেনাপোল চেকপোস্টে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানজীব 𒆙নওশাদ পল্লবকে (৩৫) আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শুক্রবার (২৩ আগস্ট) সকাল সাড়ে নয়টার দ𝕴িকে সে পাসপোর্ট ভিসা নিয়ে বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারত যাওয়ার চেষ্টা করছিল। 

বিজিবি জিজ্ঞাসাবাদ করলে স্ব൩ীক꧅ার করে তানজীব নওশাদ পল্লব যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক। পল্লব যশোর জেলার সদর থানার পুরাতন কসবা এলাকার সাইফুজ্জামান পিকুলের ছেলে।

বেনাপোল বিজিবি কোম্পানি কমান্ডার মিজানুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এ পথ দিয়ে ভারতে পালিয়ে যাবেন। এমন সংবাদের ভিত্তিতে বেনাপোল আইসিপি ক্যাম্পের বিজিবি সদস্যরা গোপন অꦇবস্থানে থাকে। পরে তার পাসপোর্টে এক্সিট সিল মারার জন্য ইমিগ্রেশনে গেলে সেখান থেকে আইসিপি ক্যাম্পে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে তিনি যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলে স্বীকার করে। এ সময় তাকে আটক করা হয়।  উর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তের পর আইনগত ব্যবস্থা নে🐼ওয়া হবে।

এদিকে যশোরের শার্শা ও বেনাপোল সীমান্ত পথে অনুপ্রবেশ রোধে সতর্কতা জারি করেছে ৪৯ ও ২১ বিজিবি ব্যাটালিয়ন। এরই মধ্যে সীমান্তের গুরুত্বপূর্ণ পয়েন্টে বꦛৃদ্ধি করা হয়ဣেছে বিজিবির নজরদারি ও লোকবল। বন্দর এলাকাসহ সর্বত্র নজরদারি বাড়ানো হয়েছে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ওসি আযহারুল ইসলাম জানান, বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন দিয়ে যে সমস্ত পাসপোর্ট যাত্রীরা ভারতে যাচ্ছে তাদেরকে গোয়েন্দা সংস্থার পাশাপাশি ইমিগ্রেশন ডেস্কে দায়িত্বরত অফিসার⛎াও জিজ্ঞাসাবাদ করছেন। যাতে বিগত আওয়ামী লীগ সরকারের কোনো এমপি-মন্ত্রী এবং দলীয় নেতাকর্মীরা পালিয়ে যেতে না পারে সেদিকেও নজর রাখা হচ্ছে।