হিজাব-বিতর্কে প্রধান শিক্ষকের জিডি, আসামি ১৫০ জন

নওগাঁ প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ১১, ২০২২, ০৯:০৭ এএম

নওগাঁর মহাদেবপুর উপজেলার দাউল বারবাকপুর উচ্চবিদ্যালয়ে হিজাব নিয়ে বিতর্কের ঘটনায় থা🅰নায় সাধারণ ডায়েরি করেছেন প্রধান শিক্ষক ধর🔜নী কান্ত।

রোববার (১০ এপ্রিল) বিকেলে মহাদেবপুর থানায় এই জিডি করে&n🅘bsp;ধরনী কান্ত। মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজম উদ্দিন মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন।

সাধারণ ডায়েরিতে ধরনী কান্ত লিখেছেন, “বিদ্যালয়ের একটি তুচ্ছ ঘটনা নিয়ে গুজব ছড়িয়ে পড়ায় ৭ এপ্রিল বিদ্যালয়ে হামলা চালানো হয়। স্কুলের আশপাশের গ্রামের মানুষরা এই হামলা করে। তারা চেয়ার-টেবিলসহ ব্যাপক ভাঙচুর ওচালায়।

মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজম উদ্দিন মাহমুদ জানান, ৬ ও ৭ এপ্রিল গুজব ছাড়ানো ও বিদ্যালয়ে হামলার ঘটনা ঘটে।  ঘটনার চ🌌ার দিন পর প্রধান শিক্ষক ধরনী কান্ত থানায় জিডি করেছেন। ডায়েরিতে অজ্ঞাতনামা দেড় শ জনকে আসামি করা হয়েছে।

এদিকে স্থানীয়রা অভিযোগ করেন, বিদ্যালয়ের অনিয়ম, দুর্নীতি ও ম্যানেজিং কমিটির দ্বন্দ্বের মূলে রয়েছে ধরনী কান্ত। নিজেকে বাঁচাতে প্রধান শিক্ষক সাধারণ ডায়েরি করেছে। সৃষ্ট হিজাব-বিতর্কের জন্যও প্রধ꧋ান শিক্ষকই দায়ী।

গত বুধবার (৬ এপ্রিল) দাউল বারবাকপুর উচ্চবিদ্যালয়ে স্কুল ড্রেস পরে না আসায় শিক্ষার্থীদে𒉰র শাসন করেন শিক্ষকরা। এর জের ধরে পরদিন বৃহস্পতিবার (৭ এপ্রিল) হিজাব✨ পরে আসায় শিক্ষার্থীদের নির্যাতনের অভিযোগ তুলে বিদ্যালয়ে হামলা-ভাঙচুর হয়। ভাঙচুরের ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে পড়ে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

বিশৃঙ্খল ঘটনা নিয়ন্ত্🔯রণে বা꧋ড়তি নজরদারি রাখা হয়েছে বলে জানান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।