‘হিজাব নিয়ে পরিস্থিতি অশান্তের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা’

চট্টগ্রাম প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ৯, ২০২২, ০৫:১৪ পিএম

কেউ সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুশি𒆙য়ারি করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেন, &ldq♛uo;নওগাঁর মহাদেবপুরে একটি বিদ্যালয়ে হিজাব ইস্যু তুলে কেউ পরিস্থিতি অশান্ত করার চেষ্টা করলে কঠোর হাতে দমন করা হবে।”

শনিবার (৯ এপ্রিল) দুপুরে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় নবনির্মিত দক্ষিণ রাঙ💎্গুনিয়া থানার উদ্বোধন অনুষ্🔯ঠানে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

🍷তথ্যমন্ত্রী বলেন, “বাংলᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এর আগেও দেশে বারবার সম্প্রীতি নষ্ট করার চেষ্টা হয়েছে। তখনও সরকার কঠোর হাতে এসব দমন করেছে। কাজেই হিজাব নিয়ে বিতর্ক করার কোনো সুযোগ নেই।”

এসময় বিএনপির উদ্দেশে হাছান মাহমুদ বলেন, “যারা কথায় কথায় বিদেশিদের কাছে 🎉দৌড় দেয়, তারাই দেশ নিয়ে অদ্ভুত কথা বলেন। আওয়ামী লীগ সরকারের ভিত জনগণের ওপর। এখানে কাউকে বিদেশিরা ক্ষমতায় বসায়নি। আমরা জনগণের সমর্থনে ক্ষমতায় বলিয়ান।”

নবনির্মিত প্রসঙ্গ তথ্যমন্ত্রী বলেন, “দক্ষিণ রাঙ্গুনিয়া কর্ণফুলী নদীর প♔াশে, এখানে এক লাখ ৬০ হাজার মানুষের বসবাস। রাঙ্গুনিয়া থানায় গিয়ে দক্ষিণ রাঙ্গুনিয়াবাসীর সেবা গ্রহণ করা দুঃসাধ্য ছিল। দ✃ুর্গম বিশাল এলাকা বলে এখানে পুলিশ অপরাধ নিয়ন্ত্রণে হিমশিম খায়। অপরাধীরা পাহাড়ে পালিয়ে যেত। দক্ষিণ রাঙ্গুনিয়া থানা প্রতিষ্ঠা অত্যন্ত প্রয়োজন ছিল। এতে করে রাঙ্গুনিয়াবাসীর জন্য পুলিশি সেবা আরও সহজতর হয়েছে।”

এসময় চট্টগ্রাম♔ জেলা পুলিশ সুপার মো. রশিদুল হক, দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ওসি ওবায়দুল ইসলাম ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।