দুবাইয়ে বিশ্বের সবচেয়ে উঁচু নাগরদোলা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২২, ২০২১, ১২:৩৯ পিএম

দুবাইয়ের অর্থনীতি বাণিজ্য কর, পর্যটন, বিমান চালনা, রিয়েল এস্টেট এবং আর্থিক পরিষেবা থে♌কে প্রাপ্ত আয়ের ওপর নির্ভরশীল। সেই সুবাধে এবার বিশ্বের সবচেয়ে উঁচু নাগরদোলা নির্মাণ করেছে দেশটি। যার নাম দেওয়া হয়েছে ‘আইন দুবাই’ বা ‘দুবাইয়ের চোখ’।

করোনা মহামারির ধাক্কা সামলে অর্থনৈতিক অবস্থান শক্ত করার লক্ষ্যে নতুন এই নাগরদোলা চালু করেছে সংযুক্ত আরব আমিরাত। 🌞লাস ভেগাসের হাই রোলার, শিকাগোর নেভি পিয়ের, লন্ডনের লন্ডন আই বা কানাডার ♓নায়াগ্রা স্কাই হুইলের চেয়েও উঁচু দুবাইয়ের এই নাগরদোলা। যার উচ্চতা আড়াইশ মিটার। একসঙ্গে প্রায় ১ হাজার ৮০০ দর্শনার্থী এই নাগরদোলায় ওঠার সুযোগ পান। যেখান থেকে উপভোগ করা যাবে দুবাইয়ের সৌন্দর্য। পর্যটকদের সংযুক্ত আরব আমিরাত ভ্রমণে আরও বেশি আকৃষ্ট করার উদ্দেশ্যেই এটি নির্মাণ করেছে দেশটি।

‘দুবাইয়ের চোখ’ নাগরদোলাটিতে মোট ৪৮টি বদ্ধ কেবিন রয়েছে। প্রতিটি ক্যাবিনের ধারণক্ষমতা ৪০ জনের বেশি। প্রতি রাইডে প্রায় ৪০ মিনিট🔥 ঘোরার সুযোগ থাকছে। যেখান থেকে দুবাইয়ের উপকূলীয় ও আকাশের সৌন্দর্য দেখতে পারবেন পর্যটকরা।

দেশটির কর্তৃপক্ষ বলছে, শহরের দুর্দান্ত সব দৃশ্য দেখতে পর্যটকরꦍা ভিড় করে। তাদের প্রথম পছন্দ ছিল ফেরিস হুইল বা নাগরদোলা। কিন্তু এখন আরও বেশি পর্যটক দুবাইয়ের সৌন্দর্য উপভোগ করতে পারবে। পর্যটকদের জন্য় দুবাইয়ের সৌন্দর্য দেখতে এবার 🐬চালু হলো আরও উঁচু নাগরদোলা।

দুবাইয়ে বিশ্বের সবচেয়ে উঁচু ভবন বুর্জ খলিফা, সবচেয়ে গভীর ডাইভিং পুল ও 🦩দীর্ঘতম জিপলাইন রয়েছে। এরপর উঁচু নাগরদোলা নির্মাণ করে বিশ্বের বুকে আরও একটি রেকর্ড গড়ল দুবাই।