২৫০ মিলিয়ন ডলারে নির্মিত দুবাইয়ের সেই রিসোর্ট

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মার্চ ২২, ২০২২, ০৩:২২ পিএম

পর্যটকদের কাছে সৌন্দর্যের লীলাভূমি হচ্ছে সংযুক্ত আরব আমিরাতের শহর দুবাই। সেখানে সমুদ্রতীরবর্তী অবস্থিত রয়েছে র‍্যাফলস দ্য পাম রিসোর্ট। বিশ্বের ধনী ব্যক্তিরাসহ তারকারಌা সময় পেলেই সেখানে ছুটে যান। অবসর সময়কে উপভোগ করেন।

বিশ্বের সবচেয়ে বিলাসবহুল রিসোর্টগুলোর একটি র‍্যাফলস। ২০২১ সালে উদ্বোধন হয়। দুবাইয়ের ওয়াফি সিটির শেখ রশ🎀িদ রোডে অবস্থিত। কয়েক মাসেই এটি জনপ্রিয়তা পায়। এখানে চার ধরনের ঘর রয়েছে।🔯 পছন্দ অনুযায়ী ভাড়া নিয়ে সেখানে থাকা যায়। মোট রুম রয়েছে ৩৮৯টি। এগুলোর আয়তন ৬৫৭ বর্গফুট থেকে ২ হাজার ১৮৫ বর্গফুট।

রিসোর্ট সূত্রে জানা যায়, সিঙ্গেল রুমে এক রাতের থাকতে ভাড়া গুনতে হবে ৪০৫ থেকে ৪৯২ ডলার। এটি সব রুমের মধ্যে সবচেয়ে সস্তা। বাংলাদেশের অর্থ মূল্যে এর দাম পড়ে প্রায় ৩৫ হাজার টাকা। এরপর যথাক্রমে খরꦰচ বাড়িয়ে আরও বিলাসবহুল সুবিধা ভোগ করারও সুযোগ পাবেন।

এই রিসোর্টে হেটে বেড়ানোর সুব্যবস্থা রয়েছে। হোটেল থেকে কিছুদূর এগিয়ে ✱গেলেই সাগরের দেখা মিলে। বিভিন্ন চলচ্চিত্রের শুটিং এবং নামীদামি মডেলের ফ্যাশন ফটোশুটও হয় এখানে।

যারা নিজের বিয়েকে স্মরণীয় করে রাখতে চান তারাও এই রিসোর﷽্টটি ভাড়া নেওয়ার সুযোগ পাꦺবেন। নিজের পছন্দমতো আরও জাঁকজমক করে সাজিয়েও নিতে পারবেন।

এই রিসোর্টে প্রাচীন মিসরীয় স্থাপত্যের আদলে বানানো রয়েছে হোটেলটির স্থপতি ব্রায়ান লুমাস, ইয়োগা সেন্টার। রিসোর্ট কর্তৃপক্ষ জানায়, এই রিসোর্টটি বানাতে মোট খরচ হয়েছে ২৫০ মিলিয়ন ডলার। বাংলাদেশি মূল্যম🏅ানে প্রায় ২ হাজার ১৫২ কোটি টাকা।

 

সূত্র: আরব নিউজ