ভুটানকে প্রথম ম্যাচে হারিয়ে শুভসূচনা বাংলাদেশের

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৮:১৬ পিএম
গোল করার পর শেখ মোরসালিনকে নিয়ে সতীর্থদের উল্লাস। ছবি: সংগৃহীত

ম্যাচের একেবারে শেষ পর্যায়ে বাংলাদেশ স্বাগতিক ভুটানকে চেপে ধরেছিল, কিন্তু তাতে কাজ হয়নি। প্রথমার্ধের একমাত্র গোলেই মাঠ ছাড়তে হয়েছে। ভুটানের রাজধানী থিম্পুর চ্যাংলিমি൲থাং স্টেডিয়ামে বৃহস্পতিবার সন্ধ্যায় অনুষ্ঠিত প্রথম ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে হাভিয়ের কাবরেরার দল বাংলাদেশ ১-০ গোলে জয়লাভ করেছে।

স্বাগ𝔉তিকদের বিপক্ষে প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে বাংলাদেশ। রোববার একই সময় অর্থাৎ সন্ধ্যা ৬টায় দ্বিতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভুটান।

অভিজ্ঞ ডিফেন্সিভ মিডফিল্ডার ও নিয়মিত অধিনায়ক জামাল ভূঁইয়াকে বাইরে রেখে ভুটান ম্যাচের একাদশ সাজান হা🙈ভিয়ের কাব✱রেরা।

পঞ্চম মিনিটে গোলরক্ষক তালগোল পাকালে এগিয়ে যায় বাংলাদেশ। কর্নারের কাছাকাছি থেকে রাকিব হোসেনের ক্রস গ্লাভসে জমাতে পারেননি ধেনদুপ তিসেরাং। হাত ফসকে বেরিয়ে যাওয়া বল শেখ মো💙রসালিনের গায়ে লেগে পোস্টের দিকে ছুটতে থাকে, দ্রুত টোকায় বাকিটুকু সারেন এই ফরোয়ার্ডই।

অষ্টাদশ মিনিটে সতীর্থের ল𝔍ং ক্রস গতি দিয়ে সাদউদ্দিনকে পেছনে ফেলে নিয়ন্ত্রণে নেন নিমা ওয়াংদি। কিন্তু তার শট পোস্ট ছেড়ে বেরিয়ে এসে কর্নারের বিনিময়ে ক্লিয়ার করেন মিতুল মারমা। কর্নারে ইয়েশে গাইয়েতলসেনের হেড দূরের পোস্ট ঘেঁষে বরিয়ে যায়।

এরপর দুই দলের খেলায় গতি কমে যায় আরও। বিরতির আগ পর্যন্ত কোনো দলই পারেনি তেম𝐆ন কোনো সুযোগ তৈরি করতে। তবে এগিয়ে থাকার স্বস্তি সঙ্গী থাকে𒊎 বাংলাদেশের।

দ্বিতীয়ার্থে বাংলাদেশ গোল বাড়ানোর চেষ্টা করে। আর ভুটান গোল পরিশোধের জন্য একের💧 পর এক আক্রমণ চালায়। ফলে খেলা বেশ জমে উঠে। শেষ দিকে বাংলাদেশ বেশ কয়েকটি সুযোগ নষ্ট করে। ফলে জয়ের ব্▨যবধান বড় করতে পারেনি।