ইউএস ওপেন টেনিস

ফেদারারের রেকর্ডে ভাগ বসিয়ে দ্বিতীয় রাউন্ডে জোকোভিচ

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৪, ০৩:০৬ পিএম
নোভাক জোকোভিচ। ছবি : সংগৃহীত

টেনিসে রেকর্ড ২৫তম গ্রান্ড স্লাম শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে ইউএস ওপেনে দুর্দান্ত যাত্রা করেছেন নোভাক জোকোভিচ। এই যাত্রায় প্রথমে রজার 💜ফেদারারের রেকর্ড ছুঁয়েছেন সার্বিয়ান ট𝓰েনিস তারকা। মঙ্গলবার সকালে রাদু আলবোতকে ৬-২, ৬-২ ও ৬-৪ সেটে হারিয়ে ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে উঠেছেন জোকোভিচ।

ইউএস ওপেনে এর আগে সর্বোচ্চ ৮৯টি জয় পেয়েছিলেন ফেদেরার। এবার ১৩৮ র‌্যাঙ্কিংয়ের আলবোতের বিপক্ষে জয়ের মাধ্যমে সেই🧜 স্পর্শ করলেন জোকোভিচ।

প্যারিস অলিম্পিকে সোনা জেতার পর প্রথম মাঠে নামলেন জোকোভিচ। চলতি বছরের এই অলিম্পিকে প🐭ুরুষদের একক টেনিস ইভেন্টের ফাইনালে আলকারেজকে হারিয়ে প্রথমবারের মতো সোনা জিতেছিলেন তিনি।

চলতি বছর এখনো কোনো গ্রান্ডস্লাম জিততে পারেননি জোকোভিচ। অস্ট্রেলিয়ান ও ফ্রেঞ্চ ওপেনে হেরেছিলেন তিনি। কিন্তু ইউএস ওপেনের প্রথম ধ𓄧াপ এত সহজে পেরিয়ে যাবেন, তা ভাবেননি সর্বকালের সেরা টেনিস তারকা।

ম্যাচ জিতে জোকোভিচ বলেন, ‘শুরুটা൲ তো সব সময়ই চ্যালেঞ্জিং হয়। আর আমি তো এই সারফেসে (হার্ড কোর্ট) পাঁচ-ছয় মাস খেলিনি। অলিম্পিকে ক্লে কোর্টে খেলার পর এখানে খেলতে এলাম। ইউএস ওপেনের আগে কোনো আনুষ্ঠানিক ম্যাচও খেলিনি। তাই আশঙ্কা করেছিলাম হয়তো 🍸শুরুর দিকে চ্যালেঞ্জের মুখে পড়বো।’

এর আগে মোট চারবার (২০১১,২০১৫, ২০১৮ ও ২০২৩) ইউএস ওপেনে গ্রান্ডস্লাম জিতেছেন জোকোভিচ। এবারও যদি𒈔 জিততে পারেন তাহলে এটি হ𓃲বে ইউএস ওপেনের পঞ্চম গ্রান্ডস্লাম, আর সব মিলিয়ে ২৫তম গ্রান্ডস্লাম।