সেমিফাইনালের পথ কঠিন হয়ে গেল ভারতের

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: নভেম্বর ১, ২০২১, ১১:২৪ এএম

টি-টোয়েন্ট𒈔ি বিশ্বকাপ আসরে যেমন প্রত্যাশা নিয়ে এসেছিল ভারত, সেই প্রত্যাশার বাস্তব প্রতিফলন দেখা যাচ্ছে না মাঠে। অনুশীলন ম্যাচেও দারুণ পারফর্ম করে উজ্জীবিত ছিল বিরাট কোহলিরা। কিন্তু মূল পর্বে এসেই টানা দুই ম্যাচে শোচনীয় পরাজয়। এর ফলে সেমিফাইনালে ওঠার পথ কঠিন হয়ে গেল তাদের।

আসরের দℱ্বিতীয় পর্বে সুপার টুয়েলভের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ১০ উইকেটের লজ্জাজনক হার মানতে বাধ্য হয় কোহলিরা। দ্বিতীয় ম্যাচে নিউজꦰিল্যান্ডেরর বিপক্ষেও মাত্র ১১০ রান তুলতে সক্ষম হয় ভারত। ৩৩ বল বাকি রেখে ৮ উইকেটে কিউইরা লক্ষ্যে পৌঁছে যায়।

টানা দুই ম্যাচের পরাজয়ে সেমিফাইনাল কঠিন হয়ে গেল ভারতের জন্য। গ্র๊ুপের বাকি ম্যাচগুলো বেশ সতর্কতার সঙ্গে খেলতে হবে তাদের। একটু পা হড়কে গেলেই বিশ্🦋বকাপের স্বপ্ন  জলাঞ্জলি দিতে হবে।

গ্রুপে পাকিস্তা♒ন ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে, দ্বিতীয় অবস্থান আফগানিস্তানের, তাদের পয়েন্ট ৪। আফগানরাও এবার দুর্দান্ত খেলছে। নিউজিল্যান্ড ও নামিবিয়া একটি করে ম্যাচ জিতেছে। প্রথম পর্বের গ্রুপ ‘🐻বি’-এর শীর্ষ দল স্কটল্যান্ড একটি ম্যাচও জিততে পারেনি। রানরেটে পিছিয়ে তারা আছে পয়েন্ট টেবিলের তলানিতে, ভারতের পরে।