ভারতের ‘আনলাকি থার্টিন’

ফারজানা ববি প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২১, ০২:৫৭ পিএম

বিশ্বকাপে ভারত পাকিস্তানের কাছে ছিল ধরাছোঁয়ার বাইরে। টি-টোয়েন্টি কিংবা ওয়ানডে, কোনো ফরম্যাটেই পাকিস্তানের কাছে হার মানেনি ভার𒉰ত। ভারতের শোচনীয় পরাজয় এলো ১৩তম ম্যাচে। দুবাইয়ের মাটিতে বিশ্বকাপের দ্বিতীয় পর্বের ম্যাচে পাকিস্তানকে হারিয়ে পরাজয়ের ধারাবাহিকতা থেকে বেরিয়ে এলো চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচে ভারত দলের সবাই যেন অসহায় আত্মসমর্পণ করেছে। ব্যাটিংয়ে অধিনায়ক বিরাট কোহলি, রিষভ পন্থ ও বোলিংয়ে যা একটু ভালো করেছেন জাসপ্রীত বুমরাহ। এছাড়া কেউই পাকদের বিপক্ষে প্ওরতিরোধ গড়তে পারেননি। কোহলির ব্যাটিংয়ে ভর করে ১৫১ রানের ইনিংস দাঁড় করাতে সক্ষম হয় ভারত। 

যদিও দুবাইয়ের পিসে এই রানই জয়ের জন্য যথেষ্ট মনে হচ্ছিল। কারণ আগের ম্যাচেই এই উইকেটে ওয়েস্ট ইন্ডিজ গুটিয়ে গিয়েছিল ৫৫ রানে। এত কম রান তাড়া করতে নেমেও বেশ ভুগতে হয়েছিল ইংল্যান্ডকে। তবে কোনো ⛎সম্ভাবনাকেই পাত্তা দেয়নি পা𒉰কিস্তানের দুই  ওপেনার। মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজমের মারমুখী ব্যাটিংয়ে ভর করে কোনো উইকেট না হারিয়ে সহজেই লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বী দলটির বিপক্ষে ১০ উইকেটে হেরে ১৩তম ম্যাচ ভারতের কাছে ‘আনলাকি থার্টিন’ হয়েই রইল।