‘ডেলিভারিম্যান’ই জয় এনে দিল স্কটল্যান্ডকে

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১, ০৪:৪৫ পিএম

টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী দিনেই অঘটন ঘটিয়ে দিল স্কটল্🉐যান্ড। বাছাইপর্বের ম্যাচে বাংলাদেশকে ৬ রান🎃ে হারিয়েছে আইসিসির সহযোগী এই দেশটি। 

ম্যাচের শুরুতে অবশ্য দাপট দেখাচ্ছিল বাংলাদেশ। টস জিতে স্কটিশদের ব্যাটিংয়ে পাঠান মাহমুদউল্লাহ। মেহেদী হাসান ও সাকিব আল হাসানের ঘূর্ণিতে একসময় ৫৩ রানে ৬ উইকেট হারিয়ে বিপদে পড়ে দলটি। সেখ🧔ান থেকে ঘুরে দাঁড়িয়ে শেষ পর্যন্ত ১৪০ রানের মোটামুটি চ্য🌜ালেঞ্জিং স্কোর দাঁড় করে তারা। যা শেষ পর্যন্ত তাদের জয়ের পুঁজি হিসেবে দাঁড়ায়।

ধ্বংসস্তূপ থেকে তুলে নেওয়ার পু🐭রো কৃতিত্ব অল রাউন্ডার ক্রিস 💝গ্রেভিসের। সপ্তম উইকেট জুটিতে মার্ক ওয়াটকে নিয়ে গড়েন ৫১ রানের জুটি। নিজে করেন ২৮ বল ৪৫ রান। আর বল হাতেও দেখান দারুণ সাফল্য। তুলে নেন বাংলাদেশের অন্যতম দুই ভরসা সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের উইকেট। 

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে স্কটিশ অধিনায়ক♏ কাইল কটজারের কণ্ঠেও ছিল তাই গ্রেভিসের স্তুতি। তিনি বলেন, “সে (গ্রেভিস) অনেক ত্যাগ স্বীকার করেছে। বেশি দিন হয়নি, সে আমাজনেরಌ হয়ে পার্সেল ডেলিভারি করত। এখন সে বাংলাদেশের বিপক্ষে ম্যান অব দ্য ম্যাচ হয়েছে।”

এদিকে ম্যাচ জয়ের নায়ক হতে পেরে গর্বিত গ্রেভিসও। ম্♕যাচ সেরার পুরস্কার নিতে গিয়ে দক্ষিণ আফ্রিকান বংশোদ্ভূত এই ক্রিকেটার বলেন, “আমরা কঠিন পরিস্থিতিতে ছিলাম। সেই মুহূর্তে ইনিংস পুনর্গঠন করতে হতো। এবং আমরা সেটা করেছি। আমরা মনে হয় আজ আমার দিন ছিল। অন্য কোনো সময় হলে আমাদের মধ্যে যে কেউই এটা করতে পারতো। আমি গর্বিত যে আমি এটা করতে পেরেছি।”