শানাকাকে অধিনায়ক করে দল ঘোষণা শ্রীলঙ্কার 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২১, ০৪:২৭ পিএম

অক্টোবর-নভেম্বরে অনুষ্টিত টি-টোয়েন্🦄টি বিশ্বকাপ খেলবে ১৬টি দল। এরমধ্যে সকল দেশ তাদের স্কোয়াড ঘোষণা করলেও বাকি ছিল শুধু শ্রীলঙ্কা। তবে এরই মধ্যে তরুণ ক্রিকেটারদের নিয়ে দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। 

১৫ সদস্যের এ দলে অধিনায়ক করা হয়েছে দাসুন শানাকাক🍰ে। এক তরুণ দল নিয়ে বিশ্বকাপে খেলতে যাচ্ছে লঙ্কানরা। নিষেধাক্কার কারণে দলে জায়গা পাননি অভিজ্ঞ ক্রিকেটার কুশল মেন্ডিস, দানুশকা গুণাথিলাকা ও নিরোশান ডিকভেলা। এছাড়া বিশ্বকাপের স্কোয়াডে জায়গা হয়নি টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটের মালিক লাথিস মালিঙ্গার। দলে তিন জন খেলোয়াডকে রাখা হয়েছে রিজার্ভ খেলোয়াড হিসেবে। 

বাংলাদেশের ম💎তো বিশ্বকাপে প্রথম রাউন্ডে খেলতে হবে শ্রীলঙ্কাকে। প্রথম রাউন্ডে তাদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস, নামিবিয়া ও আয়ারল্যান্ড।

শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াড : দাসুন শানাকা (অধিনায়ক),𓆉 ধনঞ্জয়া ডি সিলভ🎀া, অভিষ্কা ফার্নান্দো, চরিথ আসালঙ্কা, কামিন্দু মেন্ডিস, ভানুকা রাজাপাকসা, কুশল পেরেরা, দীনেশ চান্দিমাল, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, দুশমান্থা চামিরা, অকিলা ধনঞ্জয়া, মহিশ থিকশানা, বিনুরা ফার্নান্দো, প্রবীণ জয়বিক্রম।

সংরক্ষিত খেলোয়াড় : নুয়ান প্রদীপ, পুলিনা থারাঙ্গা, লাহিরু মাদুশাঙ্কা💙, লাহিরু কুমারা।