‘পাকিস্তানের বিপক্ষে অধিনায়কত্ব করা গর্বের বিষয়’

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২, ০৩:৪৯ পিএম

প্রায় দেড় যুগের ব্যবধানে পাকিস্তান সফরে গিয়েছে ইংল্যান্ড দল। স্বাগতিকদের বিপক্ষে সাত ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে খেলবেন না অধিনায়ক জস বাটলার। সহকারী অধি▨নায়ক মঈন আলির অধীনে মাঠে নামবে ম্যাথিউﷺ মটের শিষ্যরা।

পাকিস্তানের ব🤡িপক্ষে অধিনায়কত্ব করতে পারাটা গর্বের বিষয় বলে জানিয়েছেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলি। পাকিস্তানি বংশোদ্ভুত এই ক্রিকেটার রঙিন পোশাকে ইংল্যান্ডের অন্যতম ভরসা। জস বাটলারের সহকারী হিসেবে 🧜দায়িত্ব পালন করছেন।

পাকিস্তানি বংশোদ্ভুত হলেও মঈন আলির জন্ম ও বেড়ে উঠা ইংল্যান্ডের বার্মিংহামে। ইংলিশ পরিবেশে বড় হলেও ভোলেননি নিজের শিকড়🐼কে। তাই তো পাকিস্তানের বিপক্ষে তাদের মাটিতে খেলতে পেরে বেশ গর্বিত তিনি।

এমনকি অধিনায়ক হিসে꧙বে খেলতে পেরেও গর্বিত এই ইংলিশ বলেন, “পাকিস্তানের বিপক্ষে তাদ🍬ের মাটিতে খেলা ও অধিনায়কত্ব করা দারুণ গর্বের বিষয়। আমার পরিবার এখান থেকেই উঠে এসেছে।”

পাকিস্তান সফরে আছেন ইংল্যান্ডের নিয়মিত অধিনায়ক জস বাটলার। তবে কাঁধের ইনজুরির কারণে তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে নারাজ ইংলি🉐শ টিম ম্যানেজমেন্ট। তাই প্রথম ওয়ানডেতে অধিনায়কের দায়িত্বে আছেন মঈন আলি।

প্রথম টি-টোয়েন্টিতে না খেলা নিশ্চিত হওয়া বাটলার পুরো সিরিজ মিস ক☂রবেন কি-না তা এখনো নিশ্চিত নয়। বিষয়টি নিয়ে মঈন বলেন, “আম🌳ি নিশ্চিত না। সে ফিরতে মরিয়া হয়ে আছে। সফরের শেষদিকে এক-দুইটা ম্যাচ খেলতে পারে। বিশ্বকাপের আগে তাকে নিয়ে ঝুঁকি নিতে চাই না।”

বিশ্বকাপ স্কোয়াডে থাকা লিয়াম লিভ꧒িংস্টোন ও ক্রিস জর্ডানকে ছাড়াই পাকিস্তান সফরে এসেছে ইংল্যান্ড। ইনজুরি কাটিয়ে সরাসরি বিশ্বকাপ♍ যোগ দিবেন এই দুই ক্রিকেটার।