বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ম্যাক্সওয়েল ঝড়ে শ্রীলঙ্কার হার

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুন ১৫, ২০২২, ০১:৫৫ এএম
ছবি- সংগৃহীত

শ্রীলঙ্কার মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর ওয়ানডেতেও শুভ সূচনা করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে অজি হার্ডহিটার গ্লেন ম্যাক্সওয়েলের ঝড়ে হেরে গেছে শ্রীলঙ🌄্কা। এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেলไ সফরকারীরা।

মঙ্গলবার (১৪ জুন) ꧑পাল্লেকেলে স্টে🎃ডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে টপ অর্ডারের তিন ব্যাটারের ফিফটিতে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে তিনশ রান সংগ্রহ করে স্বাগতিকরা।

জবাবে অজিরা ব্যাট করতে নেমে বৃষ্টি শুরু হলে ৪৪ ওভারে লক্ষ্য দাঁড়ায় ২৮২ রান। সেই রান তাড়া করতে নেমে ♋গ্লেন ম্যাক্সওয়েলের ৫১ বলে হার না মানা ৮▨০ রানের ইনিংস ২ উইকেট ও ৯ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় অ্যারন ফিঞ্চের দল।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে দানুশকা গুনাথিলাকা এবং পাথুম নিশাঙ্কা মিলে ওপেনিং জুটিতে ১১৫ রান করেন। ৫৩ বলে ৫৫ রান করা গুনাথিলাকা রান আউট হয়ে ♌যান। এর কিছুক্ষণ পরই আউট হয়ে যান ওপেনিংয়ের আরেক দুর্দান্ত ব্যাটার পাথুম নꦬিশাঙ্কা। ১১৮ রানের মাথায় ব্যক্তিগত ৫৬ রানে আউট হয়ে যান তিনি।

এরপর ১৭ বলে ৭ রানে আউ♊ট হয়ে যান ধনঞ্জয়া ডি সিলভা। ৪২ বলে ৩৭ রান করেন চারিথ আশালঙ্কা। 🔯৭ বলে ৬ রান করেন দাসুন শানাকা। শেষ মুহূর্তে ১৯ বলে ঝড় তুলে ৩৭ রান করেন ওয়ানিদু হাসারঙ্গা।

তিন নম্বর♒ে নামা কুশল মেন্ডিস ৮৭ ব🀅লে ৮৬ রান করে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০০ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা।

অস্ট্রেলিয়ার হয়ে ২টি করে উইকেট নেন অ্যাস্টন অ্যাগার এবং মার্নাস ল্যাবশেন। ১টি করে উইক𓆉েট নেন জস হ্যাজলউড এবং ঝাই রিচার্ডসন।

জবাবে রান তাড়ায় ডেভিড ওয়ার্নার শূন্য রানে ফিরলেও অ্যারোন ফিঞ্চের ৪৪ ও স্টিভেন স্মিথের ৫৩ রানের পর মার্নাস ল্যাবুশেন করেন ২৪ রান। ৩১ বলে ৪৪ রান করেন ম꧑ার্কাস স্টোইনিজ।

অ্যালেক্স ক্যারে আউট হন ২২ বলে ২১ রান করে। প্✃যাট কামিন্স শূন্য, অ্যাস্টন অ্যাগার আউট হন ৩ রান করে। তবে অপরা🍎জিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ম্যাক্সওয়েল।

বোলিংয়ে শ্রীলঙ্কার পক্ষে হাসারাঙ্গা ৯ ওভারে ৫৮ রান দিয়ে ৪ উইকেট নেন। এছাড়া ডুনিথ ওয়েলালাই ২টি এবং ১টি করে উইকেট নেন🐼 দাসুন সানাকা এবং মহেশ থিকসানা।