অভিমানে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় কিউই ব্যাটারের

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ২৬, ২০২২, ০৫:০৫ পিএম
ছবি সংগৃহীত

কেন্দ্রীয় চুক্তিতে নিজের নাম না থাকার বিষয়টি নিশ্চিত হয়ে অভিমানে সরে গেছেন নিউজিল্যান্ড নারীদের সবচেয়ে বেশি ম্যাচ খেলা ক্রিকেটার অ্♕যামি স্যাটার্থওয়েট। আজ বৃহস্পতিবার (২৬ মে) আন্তর্জাতিক ক্রিকেট থে🌼কে অবসরের ঘোষণা দিয়েছেন তিনি।

২০২২-২৩ মৌসুমের জন্য ✤স্যাটার্থওয়েটকে নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব না দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। কিউই এই সিনিয়র ক্রিকেটারের ২০০৭ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচে অভিষেক হয়েছিল। এর মাত্র দুইদিন পর একই প্রতিপক্ষের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় তার।

যদিও ওয়ানডে অভিষেকে শূন্য রানে আউট হয়েছিলেন তিনি। তবে এই ফরম্যাটের দুর্দান্ত ক্যারিয়ারে তিনি ৪,৬৩৯ রান করেন। তার ক্যারিয়ারে ৭টি সেঞ্চু🍌রি রয়েছে যার মধ্যে ৪টি টানা ৪ ম্যাচে পেয়েছেন। তিনি মোট ১৪৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন।

অবসর নিয়ে ৩৫ বছর বয়সী এইꦉ অলরাউন্ডার বলেন, "দুঃখ ভারাক্রান্ত হৃদয়ে আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করছি। নতুন ভাবনা এবং কিছু তরুণ ক্রিকেটারকে চুক্তিবদ্ধ করার বিষয়ে সিদ্ধান্ত জানার পর আমি এই সিদ্ধান্ত নিয়েছি। এটি বেশ কঠিন ছিল। চুক্তিবদ্ধ হতে না পেরে আমি হতাশ। আমি এখনো বিশ্বাস করি যে, দলকে দেওয়ার মতো এখনো বাকি আছে। আমি বোর্ডের সিদ্ধান্তকে সম্মান জানাই। কমনওয়েলথ গেমসসহ আগামী টুর্নামেন্টগুলোর জন্য আমি হোয়াইট ফার্নদের শুভকামনা জানাই।"