ম্যারাডোনার জার্সি নিলামে রেকর্ড মূল্যে বিক্রি

ফারজানা ববি প্রকাশিত: মে ৬, ২০২২, ১১:০৮ এএম

দিয়েগো ম্যারাডোনা চলে গেছেন তার প্রিয় ফুটবল ছে💞ড়ে। তবে ফুটবলের ইতিহাসে তিনি অমর হয়ে থাকবেন। তার স্মৃতি বহন করে জার্সিগুলো। তিনি ফুটবলে কতটা স্থান জুড়ে আছেন তার প্রমাণ মিলল এই আর্জেন্টিনা কিংবদন্তির জার্সির নিলামে। নিলামের পূর্বের সব রেকর্ড ছাড়িয়ে দাম উঠেছে তার ঐতিহাসিক জার্সির।

১৯৮৬ সালের বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। ওই ম্যাচে ইংলিশদের বিপক্ষে ‘হ্যান্ড অব গড’ এবং ‘গোল অব দ্য সেঞ্চু♈রি’ করেছিলেন ম্যারাডোনা। ম্যাচে পরিহিত জার্সিটি সম্প্রতি নিলামে তোলা হয়েছিল। সাবেক ইংলিশ ফুটবলার স্টিভ হজ নিলামের আয়োজন 🧔করেন।

ম্যারাডোনার জার্সি নিয়ে আগ্রহ থাকবে এটাই স্বাভাবিক। তাই বলে ❀পূর্বের সব রেকর্ড ছাপিয়ে যাবে এমনটা ভাবেননি স্বয়ং হজও। 𝄹অনলাইন নিলামে ম্যারাডোনার জার্সিটি ৭৭ কোটি ৪৩ লাখ ৯৪ হাজার টাকারও (৭১ লাখ ৪২ হাজার ৫০০ পাউন্ড) বেশি দামে বিক্রি হয়েছে।

এটি শুধু যে কোনো ফুটবলারের জার্সি নিলামের রেকর্ডই ভেঙেছে তা নয়, ভেঙে দিয়🌟েছে ক্রীড়া জগতে এর আগে যত রেকর্ড নিলাম হয়েছে, সেসব রেকর্ডও। ফুটবলারদের মধ্যে পেলের জার্সির দাম ছিল সর্বোচ্চ ১৭ কোটি টাকা। ১৯৭০ সালের বিশ্বকাপে ব্রাজিল বনাম চেকোস্লোভাকিয়ার ফাইনালে পেলের গায়ে জড়ানো ছিল স♓েই জার্সি।

বেসবল কিংবদন্তি বেবে রুথও এর আগে ক্রীড়া জগতের 𒐪সবচেয়ে দামি জার্সির রেকর্ডটি ধরে রেখেছিলেন। নিউইয়র্ক ইয়াঙ্কিসে খেলার সময় বেবে রুথের পরা জার্সꦺিটি নিলামে বিক্রি হয়েছিল ৫.৬ মিলিয়নে।