দায়িত্ব ছাড়লেন জাদেজা, ফের অধিনায়ক ধোনি

ফারজানা ববি প্রকাশিত: মে ১, ২০২২, ০১:৪৬ পিএম

চেন্নাই সুপার কিংসের অল⭕রাউন্ডার রবীন্দ্র জাদেজা দলের অধিনায়কের দায়িত্ব ছেড়েছেন। খেলায় মনোনিবেশ করতে দায়িত্ব ত্যাগ করেছেন জাতীয় দলের এই তারকা। তিনি অনুরোধ ক🌳রেছিলেন সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে আবারও দলের নেতৃত্ব যাতে তুলে দেওয়া হয়।

ধোনির পক্ষ থেকেও ইতিবাচক সাড়া মিলেছে। চেন্নাইয়ের সবচেয়ে সফল অধিনায়কও ছিলেন তিনি। ধোনির নেতৃত্বে ২০১০, ২০১১, ২০১৮ 😼এবং ২০২১ সালে চেন্নাই চারটি আইপিএল শিরোপা নিজেদের দখলে নিয়েছিল। ২০২২ মৌসুমের আগেই অভিজ্ঞ উইকেট🔥রক্ষক জাদেজাকে অধিনায়কত্বের দায়িত্ব দিয়ে পদ থেকে সরে দাঁড়ান ধোনি।

অধিনায়ক হিসেবে জাদেজা একপ্রকার ব্যর্থ। চেন্নাই ৮ ম্যাচের মাত্র দুটি ম্যাচে জয𓆉় পেয়েছে। পয়েন্ট টেবিলে তারা নবম স্থানে রয়েছে। অধিনায়কত্ব জাদেজার ব্যক্তিগত পারফরম্যান্সকে প্রভাবিত করেছে। কারণ তিনি এই মৌসুমে এখনো পর্যন্ত নিজের সেরাটা দেখাতে পারেননি। তিনি ৮ ম্যাচে মাত্র ১১২ রান করেছেন। বল হাতে 🔯নিয়েছেন মাত্র ৫ উইকেট।

আইপিএলের প্লে-অফ (১১) এবং ফাইনালে (৯) সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড চেন্নাইয়ের দখলে। যদিও এই বছর তাদের প্লে-অফে যাওয়ার সম্ভাবনা খুবই ক্ষীণ এবং বর্তমান অবস্থা থেকে সেরা চারে জায়গা নিশ্চিত করাও ধোনির জন্য খুবই কঠিনཧ কাজ হবে।