এবার ব্যাংকের মালিক হতে যাচ্ছেন সাকিব

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২১, ১২:৩০ পিএম

এ🐬বার ব্যাংক খাতের সঙ্গে যুক্ত হচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান। নতুন লাইসেন্স প্রাপ্তির অপেক꧟্ষায় থাকা পিপলস ব্যাংকের দুটি পরিচালক পদের মালিক হতে পারেন তিনি। এর মধ্যে রয়েছেন সাকিব নিজে এবং তার মা শিরিন আক্তারের নাম।

বিশ্বসেরা এই অলরাউন্ডার&🍸nbsp;এর আগে ব্রোকারেজ হাউস, স্বর্ণ আমদানিকারক ও কাঁকড়া চাষের সঙ্গে যুক্ত হয়েছেন।

পিপলস ব্যাংক♍ সূত্রে জানা যায়, উদ্যোক্তা হিসেবে ব্যাংকের পরিচালনা🍰 পর্ষদের সদস্য হতে হলে প্রয়োজন হয় সর্বনিম্ন ২ শতাংশ শেয়ারের। পিপলস ব্যাংকের প্রতিটি পরিচালক পদের জন্য সর্বনিম্ন ১০ কোটি টাকা মূলধন জোগান দিতে হবে। 

তবে সাকিব আল হাসান ব্যাংকটির মালিকানায় আসতে ২🙈৫ কোটি টাকার বেশি মূলধন জোগান দিচ্ছেন।&nb♐sp;

এর আগে ২০১৯ সালের ১৭ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্🌸যাংকের পরিচালনা পর্ষদের সভায় বেঙ্গল কমার্শিয়াল, সিটিজেনস ও পিপলস নামে নতুন তিন ব্যাংকের অনুমোদন দেয়।

এর মধ্যে বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক চলতি বছর থেকে কার্যক্রম শুরু করেছে। আর কার্যক্রম শুর🦩ুর প্রস্তুতি নিচ্ছে সিটিজেনস ব্যাংক।

তবে পিপলস ব্যাংক উদ্যোক্তাদের কয়েকজনের অর্থের উৎসে অনিয়ম খুঁজে পায় কেন্দ্রীয় ব্যাংক। লেটার অব ইনটেন্ট-এলওআই পাওয়ার পর দীর্ঘ সময় পেরিয়ে গেলেও পিপলস ব্যাংক এখনো লাইসেন্স নিতে পারেনি। পরে ওই সব বিতর্কিত উদ্যোক্তাদের বাদ দিলে ব্যাংকটির এলওআইয়ের ওౠপর থেকে স্থꦬগিতাদেশ প্রত্যাহার কের নেয় কেন্দ্রীয় ব্যাংক।