উইন্ডোজ ১১ এখন বাংলাদেশে

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: নভেম্বর ৮, ২০২১, ১১:৪৩ এএম

বাংলাদেশের বা𒅌জারে আনুষ্ঠানিকভাবে অপারেটিং সিস্টেম উইন্ডোজ-১১ নিয়ে এসেছে মাইক্রোসফট। এই অপারেটিং সিস্টেমটি বিনা মূল্যে ব্যবহার করতে পারবে ব্যবহারকারীরা♏।

রোববার (৭ নভেম্বর) এক বিজ্ঞপ্তিত𝔍ে খবরটি জানিয়েছে মাইক্রোসফট বাংলাদেশ।

এখন সহজেই দেশের ব্যবহারকারীরা তাদের অপারেটিং সিস্টেম উইন্ডোজ ১০ থাকা কম্পিউটারগুলোতে বিনা মূল্যে উইন্ডোজ ১১ আপগ্রেড করতে পারবেন। এছাড়া নতুন কম্পিউটারে উইন্ডোজ ১১ প্রাক-ইনস্টল করা থাকবে🅠 বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি।

মাইক্রোসফট বাংলাদেশ কর্তৃপক্ষ জানায়, কোটি কোটি মানুষের কাজের, কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছানো এবং প্রিয় মানুষেরᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚ সঙ্গে যুক্ত হওয়ার চমৎকা💝র একটি প্ল্যাটফর্ম উইন্ডোজ ১১। এ প্ল্যাটফর্মকে পরবর্তী প্রজন্মের উইন্ডোজের সূচনা হিসেবে বিবেচনা করা যায়।

মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ইউসুপ ফারুক বলেন, “উইন্ডোজ ১১-এর মাধ্যমে আমরা ব্যবহারকারীদের পূর্ণাঙ্গ অভিজ্ঞতাকে নতুন করে সাজিয়েছি, যা আপনাকে পছন্দের জিনিসের আরও🦄 ক🧸াছাকাছি নিয়ে যাবে। আপনাকে সৃষ্টিশীল হতে সহায়তা করবে। নতুন কিছু তৈরিতে অনুপ্রেরণা দেবে।”

ব্যবস্থাপনা পরিচালক আরও বলেন, “বাংলাদেশে নতুন উইন্ডোজ ১১ উন্মুক্ত একটি প্ল্যাটফর্ম, যা আমাদের পার্টনার ও ব্যবহারকারীদের ফর্ম ফ্যাক্টরস, স্টাইল ও ফিচা🐼রের মাধ্যমে বি♑স্তৃত ডিভাইস প্রদান করে উদ্ভাবনে সক্ষম করে তোলে। কাজ, শেখা, নতুন কিছু তৈরি করা বা গেমিং করা এমন যেকোনো কিছুর মাধ্যমেই ব্যবহারকারীরা তা উপভোগ করতে পারবেন।”