ভিডিও মিউট করবে গুগল মিট

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২১, ১১:৪৫ এএম

গুগল মিট প্রত্যেককে এন্টারপ্রাইজ গ্রেডে ভিডিও কনফারেন্সিংয়ের সুবিধা প্রদান করেছে। গুগল-এ অ্যাকাউন্ট আছে এমন যেকোনও ব্যক্তি ভিডিও কনফারেন্সের জন্য় গুগল মিট ব্✤যবহার করতে পারেন। সর্বাধিক ১০০ জন অংশগ্রহণকারী নিয়ে অনলাইনে মিটিং করা যায় গুগল মিটে। প্রতি মিটিংয়ের সময়সীমা ৬০ মিনিট পর্যন্ত হতে পারে।

গুগল মিটে সাধারণত যিনি হোস্ট করেন, তিনিই একসঙ্গে সবাইকে বা কোনো নির্দিষ্ট ব্যক্তিকে প্রয়োজনে মিউট করে রাখতে পারেন। এই নিয়ন্ত্রণ হোস্টের কাছেই থাকে। তবে এবার গুꦅগল মিটে আরও বেশি নিয়ন্ত্রণ রাখার সুযোগ করে দিল বিখ্যাত প্রযুক্তি প্রতিষ্ঠানটি।

গুগল মিটে এখন থেকে অডিওর পাশাপাশি ভিডিও মিউট করে দিতে পারবেন হোস্ট। এর মাধ্যমে মাইক্রোফোন ও ক্যামেরা দুটোই অফ করে দেওয়া যাবে। নির🌺্দিষ্ট করে দেওয়া কিছু অংশগ্রহণকারীর ক্ষেত্রেও এই সুযোগ থাকছে। ফলে অংশগ্রহণকারী চাইলেও তার ক্যামেরা অন করত🍸ে পারবেন না।

গেস্ট গুগল মিটের আগের অ্যান্ড্রয়েড সংস্করণ ব্যবহার করলে স্বয়ংক্রিয়ভাবেই তার ফোনটি কেটে যাবে। গুগল থেকে তাকে অ্যাপ আপডেট করার জন্য ব⛎ার্তা দেবে।

লকের এই সুবিধা উচ্ছৃঙ্খল অংশগ্রহণকারীদের নিয়ন্ত্রণে সহায়ক হবে বলে মনে করেন প্রতিষ্ঠানটি। শিডিউল করা রিলিজ ডোমেইনগুলোর অ্যাকসেস শুরু হবে ১🏅 নভেম্বর থেকে।

 

সূত্র: সাপোর্ট গুগল