ফেসবুক লোগোতে অলিম্পিকের অ্যানিমেশন

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ২৬, ২০২১, ০৯:৫৫ এএম

বিশ্বের গুরুত্বপূর্ণ ইভেন্টকে সামনে রেখে নিজেদের লুক পাল্টে নেয় গুগল। সেই ইভেন্টকে প্রমোশোন করতে গুগল নিজেদের লোগোতেই ডুডল বানিয়ে নেয়। প্রতিবছরই এটা করে গুগল। এবার গুগলের সেই পথ অনুসরণ করেছে ফেসবুকও। ফেসবুক ব্যবহারকারীরা অ্যাপ খুললেই দেখতে পাচ্ছে নতুন অ্য🍷ানিমেশন, যা বানানো হয়েছে টোকিওতে অলিম্পিককে ঘিরে। 

২৩ জুলাই শুক্রবার থেকে টোকিও ২০২০ অলিম্পিক গেমসে൲র ৩০তম আসরের পর্দা ওঠে। এই উৎসবকে ঘিরেই ফেসবুক অ্যাপের লোগোটিতে অ্যানিমেশন&𒁃nbsp;উপস্থাপন করেছেন এর প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ।

ফেসবুক অ্যাপ খুললেই জানান দেবে অলিম্পিকের উৎসবের কথা। অ্যানিমেশন লোগোটিতে অলিম্পিকের বিভিন্ন শাখার খেলা নিয়ে একটি  কৌতূহল যোগ করা হয়েছে। যে খেলাগুলো টোকিও অলিম্পিক ২০২০-তে দেখতে পাও﷽য়া যাবে। লোগোটিতে দেখা যাচ্ছে ওজন উত্তোলন, ডাইভিꦯং, জিমন্যাস্টিকস, রোউনিং, তিরন্দাজ এবং শেষ পর্যন্ত পুরস্কার বিজয়ীদের।

এই অ্যানিমেটেড ফেসবুক লোগোটি অ্যাপের ওপরের বাম কোণে রয়েছে। অ্যান্ড্রয়েড বা অ্যাপল আইওএস-এর কোনো মোবাইল ডিভাইস থেকে ব্রাউজ করলেই তা দেℱখা যাচ্ছে, যা প্রশংসাও পেয়েছে। লোগোটির ওপর একবার চাপলে অ্যানিমেশনের পুনরাবৃত্তি হবে।&n🦋bsp;দুবার চাপলে আপনাকে অলিম্পিকের হ্যাশট্যাগে নিয়ে যাবে।

ইতিহাসের সর্বাধিক প্রত্যাশিত অলিম্পিক গেমস। করোনা মহামারির কার💎ণে এক বছর আগেই এটি শুরু হওয়া কথা ছিল। কিন্তু তা স্থগিত করা হয়। তবে সবকিছু নিয়ন্ত্রণে রেখে এই বছর অলিম্পিক ২০২০-নামেই এর উদ্বোধন হয়। ইতিমধ্যে ঐতিহ্যবাহী টেনিস খেলোয়াড় নওমি ওসাকা অগ্নি মশাল প্রজ্বলন করে জাপানের টোকিও আকাশ উজ্জ্বল করে তুলেছেন।

উদ্বোধনী অনুষ্ঠানটি অলিম্পিক স্টেডিয়ামে আয়োজিত হয়। করোনা বিস্তার রোℱধে সেখানে বায়োসফটি প্রটোকলের ব্যবস্থা ছিল। সংক্রমণের ঝুঁকি এড়ালে এই অনুষ্ঠানে অংশ নেন সীমিতসংখ্যক ব্যক্তিত্ব ও নেতারা।