গুগল, ফেসবুককে টপকে শীর্ষে টিকটক

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২১, ০৫:২৬ পিএম

২০২১ সালে ইন্টারনেটে সবচেয়ে বেশি ব্রাউজ করা ওয়েবসাইট হিসেবে গুগলকে হটিয়ে শীর্ষস্থান দখল করে নিয়েছে টিকটক। অনলাইন কার্যক্র💖ম পর্যবেক্ষণকারী প্রতিষ্ঠান ক্লাউডফেয়ারের পরিসংখ্যানে উঠে এসেছে এমন তথ্য।

এ বছরের সার্বিক ওয়েব ট্র্যাফিক তথা মোট ব্যবহারকারীর সংখ্যা বিশ্লেষণ করে ক্লাউডফেয়ার জানিয়েছে, সবচেয়ে বেশিবার পরিদর্শন করা ওয𓂃়েবসাইটের শীর্ষে আছে টিকটক। এর পর তালিকায়🧔 দ্বিতীয় ও তৃতীয় অবস্থান অর্জন করেছে যথাক্রমে গুগল ও ফেসবুক।

ক্লাউডফ্লেয়ারের জানায়, আগের বছরগুলোতে টিকটকের জনপ্রয়তা ক্🎀রমাগত বৃদ্ধি পেলেও ওয়েব ট্র্যাফিকের হিসেবে এটি তালিকায় ৭ নꦜম্বরের উপরে উঠতে উঠেনি। তবে ২০২১ সালে চমক দেখিয়ে সেই সফলতা ছিনিয়ে নিয়েছে প্রতিষ্ঠানটি।

১৭ ফেব্রুয়ারি মাত্র ১ দিনের জন্য ওয়েব ট্র্যাফিক বা ব্যবহারকারীর সংখ্যার হিসেবে শীর্ষস্থান অর্জন করে টি🅰কটক। তবে ​​আগস্টের শে🏅ষ দিকে এর পতন ঘটে।

এরপর গুগল অক্টোবর ও নভেম্বর🍰ে কয়েকবার গুগল শীর্ষ ওয়েবসাইটের খেতাব পেলেও শেষ পর্যন্ত থ্যাঙ্কসগিভিং আর ব্ল্যাক ফ্রাইডের মত ছুটির দিনগুলোতে ইন্টারনেট ব্যবহার✤কারীরা টিকটককেই সময় কাটানোর প্রধান মাধ্যম হিসেবে বেছে নেন। আর শেষ পর্যন্ত পাকাপোক্তভাবেই জনপ্রিয়তার শীর্ষস্থান দখল করে প্রতিষ্ঠানটি।

ক্লাউডফেয়ার পরিসংখ্যান অনুসারে ২০২১ সালে সবচেয়ে❀ বেশি ব্রাউজ করা ওয়েবসাইটের তালিকা:

১. টিকটক

২. গুগল

৩. ফেসবুক

৪. মাইক্রোসফট

৫. অ্যাপল

৬. অ্যামাজন

৭. নেটফ্লিক্স

৮. ইউটিউব

৯. টুইটার

১০. হোয়াটসঅ্যাপ