আজ যে কারণে রাজধানীতে তীব্র যানজটের ভোগান্তি

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৩:১৬ পিএম
রাজধানীতে তীব্র যানজট। ছবি : সংবাদ প্রকাশ

যান্ত্রিক ত্রুটির কারণে আগারগাঁও থেকে মতিঝিল অংশে মেট্রোরেল চলাচল বন্ধ রয়েছে। যে কারণে সড়কে চাপ বেড়েছে। গন্তব্যে যাওয়ার যানবাহন না পেয়ে স্টেশনে𓆉র নিচে, রাস্তার পাশের ফুটপাতে অপেক্ষা করতে দেখা যায় যাত্রীদের। এর প্রভাব পড়েছে রাজধানীর গুলিস্তান, বনশ্রী ও ধানমন্ডিতেও। বুধবার (১৮ সেপ্টেম্বর) বেলা আড়াইটা পর্যন্ত এসব এলাকায় ব্যাপক যানজট দেখা যায়।

মো. রফিক নামের এক যাত্রী জানান, মানিক মিয়া অ্যাভিনিউ থেকে 🎉ফার্মগেট পর্যন্ত তীব্র যানজট। এ সড়কে সাধারণত ১০-১৫ মিনিট সময় লাগলেও আজ ১ ঘণ্টা সময়🐬 লেগেছে।

মেট্রোরেলে আসা সৈকত নামের এক যাত্রী বলেন, “তাড়াতাড়ি যাওয়ার জন্য মেট্রোতে উঠেছিলাম। বাসে সিট ফাঁকা থাকলেও উঠিনি। এসি𓆏র বাতাসে যাব বলে। কিন্তু এখন মনে হচ্ছে আমার বাসই ভালো ছিল।”

আল-আমিন নামের এক যাত্রী বলেন, “উত্তরা থেকে এসেছি। প্রতিদিন মেট্রোতে করেই অফিস যাতায়াত করি। তাই আমি জানি আমার যেতে কত স🌞ময় লাগে, সে হিসেবেই বের হই। কিন্তু আজতো সব ওলটপালট হয়ে গেল। অফিসে ঢোকার টাইম শেষ হয়েছেও আধা ঘণ্টার উপরে হয়ে গেল। বাস-সিএনজি কিছুই পাচ্ছি না।”

এ বিষয়ে তেজগাঁও জোনের সহকারী কমিশনার (ট্রাফিক) স্নেহাশীষ দাস বলেন, “মেট্রোরেল বন্ধ থাকায় রাস্তায় গাড়ির চাপ অন্যদিনের চেয়ে কিছুটা বেশি। ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণে রাখতে আমাদের সামর্থ্য অনুযায়ী চেষ্টা করছি। ফার্মগেট এলাকায় সড়কের একটি লেন বন্ধ রেখে মেট্রোরেল মেরౠাম✅তের কাজ করা হচ্ছে তাই সেখানে গাড়ির চাপ কিছুটা বেশি।”

[98649]

এর আগে ডিএমটিসিএল জান꧅ায়, অনিবার্য কারণবশত সকাল ৯টা ৪০ মিনিট থেকে আগারগাঁও থেকে মতিঝিল অং♓শের ট্রেন চলাচল সাময়িক বন্ধ আছে। তবে উত্তরা উত্তর থেকে আগারগাঁও অংশে ট্রেন চলাচল অব্যাহত আছে। আগারগাঁও থেকে মতিঝিল অংশের ট্রেন চলাচল স্বাভাবিক হলে জানানো হবে।