সালমান-আনিসুল-পলক-মামুন আরও একাধিক মামলায় গ্রেপ্তার

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ১১:০৪ এএম

নতুন ও পৃ𝓀থক মামলায় গ্রেপ্তার দেখানো হলো সাবেক প্রধানমন্ꦏত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক তথ্য প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ও সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুনকে।

তাদের মধ্যে তিন মামলায় সালমান এফ রহমান, জুনায়েদ আহমেদ পলককে তিন মামলায়, আনিসুল হককে তিন মামলায় এবং আব্দুল্লাহ আল মামুনকে দুই মাꦛমলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকাল ৮টায়, কারাগার থেকে তাদের ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে নেওয়া হয়। এ সময়, বাড্ডা-লালবাগ-আদাবর ও খিলগাঁও থানার ১৩টি হত্যা ম༒ামলায় তাদের গ্রেপ্তার দেখানোর আবেদন করে পুলিশ। শুনানি শেষে, মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাকি আল ফারাবীর আদালত তাদের বিভিন্ন মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

ছাত্র-জনতার অভ্যুত্থানে ৫ আগস্ট ক্ষমতাচ্যুত হয় শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার। আন্দোলনে গুলি করে শত শত মানুষ হত্যার দায়ে অভিযুক্ত করা হয় আওয়ামী লীগের নেতা, সরকারের মন্ত্র🥀ী ও উপদেষ্টাদের। ইতোমཧধ্যে দলটির নেতাদের বিরুদ্ধে কয়েক শ মামলা হয়েছে, যার বেশির ভাগই হত্যা মামলা।

গত ১৩👍 আগস্ট নৌপথে পালানোর সময় রাজধানীর সদরঘাট এলাকা থেকে আনিসুল হককে গ্রেপ্তার করা হয়। দুই দিন পর ১৫ আগস্ট সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলককে গ্রেপ্তার দেখানো হয়। পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে ৩ সেপ্টেম্বর গ্রেপ্তার করা হয়।