সাবেক রেলমন্ত্রীর দুপুরে রিমান্ড, বিকেলে স্থগিত

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৯:১৩ পিএম
আদালত প্রাঙ্গণে সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। ছবি : সংগৃহীত

ইমরান হাসান নামের এক ছাত্রকে গুলি করে হত্যার ঘটনায় সাবেক রেলমন্ত্রী নূܫরুল ইসলাম সুজনের ৩ দিনের রিমান্ডের আদেশ দিয়েছিলেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহীন রেজা। মঙ্গলবার (১৭ 🍸সেপ্টেম্বর) দুপুরে এই আদেশ দেওয়ার প্রায় তিন ঘণ্টা পর বিকেলে সেই রিমান্ড স্থগিত করেছেন একই আদালত।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক শাহ আলম মিয়া ৫ দিনের রিমꦺান্ড আবেদন করেছিলেন। শুনা൩নি শেষে দুপুর ২টার দিকে তাকে তিন দিনের রিমান্ডের আদেশ দেন আদালত।

জানা গেছে, মঙ্গলবার বিকেল ৫টার দিকে সুজনকে সঙ্গে নিয়ে আইনজীবী আদালতে এসে দাবি করেন, যে মামলায় সাবেক রেলমন্ত্রীর রিমান্ডের আদেশ দেওয়া হয়েছে, সেই মামলা♛য় তার জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়েছে। আবেদনটি শুনানি শেষে বুধবার (১৮ সেপ্টেম্বর) আদেশের জন্য রাখা হয়েছে।

সাবেক রেলমন্ত্রীরﷺ আইনজীবীর পক্ষ থেকে এ তথ্য জাജনার পর ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহীন রিমান্ড আদেশ স্থগিত করেন।

তবে যাত্রাবাড়ী থানায় রফিকুল ইসলাম নামের এক ব্যক্তি হত্যা ম𒉰ামলায় নূরুল ইসলাম সুজনকে গ্রেপ্তার দেখানোসহ ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা। একই আদালত তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করে আগামী ২২ সেপ্টেম্বর রিমান্ড শুনানির দিন ধার্য করেছেন।

এর আগে সোমবไার (১৬ সেপ্টেম্বর) রাতে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেꦚশালাইজড হাসপাতালের ৮৩৩ নম্বর কক্ষ থেকে সুজনকে গ্রেপ্তার করে পুলিশ।

[98577]

গত ৫ আগস্ট সকালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় আওয়ামী লীগের নেতাকর্মী ও পুলিশ বাহিনী নির্বিচ🐭ারে গুলি করে। এতে ইমরান হাসান গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় গত ১ সেপ্টেম্বর নিহতের মা কোহিনুর আক্তার বাদী হয়ে শে🍌খ হাসিনাসহ ২৯৮ জনের নাম উল্লেখ করে মামলা করেন।