সিইসি ও চার কমিশনারের পদত্যাগপত্র গ্রহণ করেছেন রাষ্ট্রপতি

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৬:৩৮ পিএম
বঙ্গভবন। ছবি : সংগৃহীত

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও চার নির্বাচন কমিশনার🌠ের পদত্যাগপত্র গ্রহণ কর🀅েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

বৃহস্পতিবার (♒৫ সেপ্টেম্বর) বিকেলে এ তথ্য জানিয়েꦦছে রাষ্ট্রপতির প্রেস উইং।

এর আগে বৃহস্পতিবার দুপুর ১২টায় সাংবাদিকদের সঙ্গে ‘সৌজন্য মতবিনিময়কালে’🙈 আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করেন প্রধান নির্বাচন কমিশনার (꧅সিইসি) কাজী হাবিবুল আউয়ালসহ অন্য ৪ কমিশনার।

এদিন সংবাদ সম্মেলনে উপস্থিত না থাকলেও নির্বাচন ভবনে এসেছিলেন রাশেদা সুলতানা ও আনিছুর রহমান। নির্বাꦕচন ভবন ছেড়ে যাওয়𒅌ার সময় বিক্ষুব্ধ জনতার সামনে পড়েন এই দুই কমিশনার। এরপরে বিক্ষুব্ধ জনতা পায়ের জুতা খুলে এই দুই কমিশনারের গাড়িতে ছুড়ে মারেন।

এ ছাড়া পদত্যাগ করে🎀 বন্ধুর গাড়িতে করে বের হন বিদায়ী সিইসি কাজী হাবিবুল আউয়াল। এদিন তিনি নিরাপত্তা সুবিধা নিলেও সরকারি গাড়ি স🍰ুবিধা নেননি। বন্ধুর পুরোনো মডেলের সাদা রঙের একটি গাড়িতেই ইসি ছাড়েন।

[97404]

২০২২ সালের ২৬ ফেব্রু𓆉য়ারি সিইসি হিসেবে নিয়োগ পান সᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚাবেক সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়াল। কমিশনার হিসেবে নিয়োগ পান অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবীব খান, সাবেক জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা, সাবেক সিনিয়র সচিব মো. আলমগীর ও সাবেক সিনিয়র সচিব আনিছুর রহমান।

এই কমিশনের অধীনে এ বছরের শুরুতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামী লীগ ২২৩, স্বতন্ত্র ৫৬, জাতীয় পার্টি ১১, জাসদ, ওয়ার্কার্স পার্টি ও কল্যাণ♔ পার্টি একটি করে আসনে বিজয়ী হয়।