এবার ৮ ডিআইজিকে বদলি

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৪, ০২:৪১ পিএম
ডিএমপির লোগো। ফাইল ফটো

পুলিশের ডিআইজি পদমর্যাদার ৮ কর্মকর্তাকে বিভিন্ন ইউনিট𝓀ে বদলি করা হয়েছে। মঙ্গলবার (২৭ আগস্ট) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার উপসচিব মো. মাহাবুর রহমান শেখ স্ব𓃲াক্ষরিত এক প্রজ্ঞাপনে এ বদলি করা হয়।

প্রজ্ঞাপনের তথ্যমতে, অতিরিক্ত আইজিপি এ কে এম হাফিজ আক্তারকে শিল্পাঞ্চল পুলিশ, অতিরিক্ত আইজিপি ড. খ. মহিদ উদ্দিনকে ট্যুরিস্ট পুলিশে ও ডিএꦬমপির ট্রাফিক বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মুনিবুর রহমানকে এপিবিএন হেডকোয়ার্টারে ডিআইজি পদে বদলি করা হয়েছে।

এ ছাড়া সুপারনিউমারারি ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত ফারু🌠ক আহমেদকে অতিরিক্ত পুলিশ কমিশনার হিসেবে ডিএমপিতে, সুপারনিউমারারি ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত মো. ইসরাইল হাওলাদারকে অতিরিক্ত পুলিশ কমিশনার হিসেবে ডিএমপিতে, সুপারনিউমারারি ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত খোন্দকার নাজমুল হাসানকে অতিরিক্ত পুলিশ কমিশনার হিসেবে ডিএমপিতে বদলি করജা হয়েছে।

এ ছাড়াও সুপারনিউমারারি ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত মো. মাসুদ করিমকে অতিরিক্ত পুলিশ কমিশনার হিসেবে ডিএমপিতে এবং সুপারনিউমারারি ডিআইজি পদে পদোন্ꦜ🍌নতিপ্রাপ্ত মো. শওকত আলীকে অতিরিক্ত পুলিশ কমিশনার হিসেবে ডিএমপিতে বদলি করা হয়েছে।  

বদলির আদেশ জনস্বার্থে অবিল�♔�ম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

এর আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ শাখা থেকে জারি করা প্ℱরজ্ঞাপনে এ বদলি করা হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে সই করেন উপসচিব মো. মাহাবুর রহমান শেখ।

[96460]

যে ২৪টি জেলায় নতুন এসপি নিয়োগ দেওয়া হয়েছে সেগুলো হলো রংপুর, গাজীপুর, কুমিল্লা, ঢাকা, সিরাজগঞ্জ, চট্টগ্রাম, মানিকগঞ্জ, ময়মনসিংহ, গাইবান্ধা, হবিগঞ্জ, রাজশাহী, মুন্সিগঞ্জ, সিলেট, নারায়ণগঞ্জ, নাটোর, পাবনা🦩, পটুয়াখালী, বাগেরহাট, কিশোরগঞ্জ, ঝিনাইদহ, মাগুরা, টাঙ্গাইল, যশোর ও নরসিংদী।