বন্যা নিয়ে উপদেষ্টাদের যে নির্দেশনা দিলেন ড. ইউনূস

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ২২, ২০২৪, ০৯:৫৫ পিএম
কেবিনেট সভা। ছবি : সংগৃহীত

বন্যা পরিস্থিতির বিষয়ে সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস। এ অবস্থায় উপদেষ্টা পরিষদের সদস্যদের বন্যাকবল🎉িত মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২২ আগস্ট) রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় অনুষ্ঠিত কেবিনেট সভায় তিনি এই নির্💮দেশনা দেন।

সন্ধ্যায় প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম ফরেন সার্ভিস একাডেমিত♔ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য 🧸জানিয়েছেন।

শফিকুল আলম বলেন, “আজ কেবিনেট বৈঠকে বন্যা পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে এবং ড.ꦫ ইউনূস উপদেষ্টা পরিষদের সদস্যদের ౠবন্যাকবলিত এলাকা পরিদর্শনের কথা বলেছেন।”

প্রেস সচিব জানান, ১০ জেলা বন্যাকবলিত হয়েছে এবং সর্বশেষ হিসেবে ৩৬ লাখ মানুষ বন্যা-কব🌃লিত হয়💟েছে। দুর্গত মানুষের পাশে দাঁড়াতে উপদেষ্টারা এই জেলাগুলো পরির্দশন করবেন।

আবহাও🌳য়া অধিদপ্তরকে উদ্ধৃতি করে শফিকুল আলম জানান, দীর্ঘসময় ধরে অতিবৃষ্টির কারণে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এ ছাড়া বন্যার অন্যতম কারণ হলো নদ-নদী ও খাল-বিল শুকিয়ে যাওয়া।

[96020]

প্রেস সচিব বলেন, “আমাদের প্রধান উপদেষ্টা সার্বক্ষণিক মনিটরিং𓆏 করছেন যে কোথায় কী হচ্ছে, কোথায় কী করা যায়। এখন পর্যন্ত দুইজন মারা গেছে বলে আমরা নিশ্চিত হয়েছি। এখনো আমাদের কাছে মিসিংয়ের কোনো ফিগার নাই।”

এর আগে সকালে রাꦓষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টার সভাপতিত্বে চলমান বন্যা পরি♊স্থিতি মোকাবিলা নিয়ে আলোচনা হয়।