কিউকমের রিপন-নিরব আবারও রিমান্ডে

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২১, ১০:৪৯ এএম

ই-কমার্স প্রতিষ্ঠান কিউকমের𝄹 প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রিপন মিয়ার ২দিন এবং প্রতিষ্ঠানটির হেড অব সেলস (কমিউনিকেশন অ্যান্ড পাবলিক রিলেশন) অফিসার হুমায়ুন কবির ওরফে আরজে নিরবের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

রাজধানীর লালবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সোমবার (১৮ অক্টোবর) ঢাকার মেট্রোপলিট𝄹ন ম্যাজিস্ট্রেট মাসুদ উর রহমান শ𝐆ুনানি শেষে এ আদেশ দেন।

লালবাগ থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই হেলাল উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন🦂।

আদালতে মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সাইবার ইনভেস্টিগ♍েশন অ্যান্ড অপারেশনসের উপ-পরিদর্শক শাখাওয়াত হোসেন আসামিদের ৫ দিন করে রিমান্ড আবেদন করেন।

আবেদনে তদন্ত কর্মকর্তা বলেন, আসামিরা কিউকম ডটকম পরিচালনার অনলাইন শপিংয়ে ডিজিটাল জালিয়াতির উদ্দেশে ধামাক্কা বিগ বিলিয়ন রিটার্ন অফারে পণ্যের ওপর ৩৯ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট অফারসহ অসংখ্য অফার দিয়ে ডিজিটাল প্রতারণা করে অবৈধ ই-ট্রান্সজেকশনের মাধ্যমে হাজার হাজার গ্রাহকের শত শত কোটি টাকা আত্মসাৎ করেছে। গ্রাহকদের ল🍸োভনীয় বিজ্ঞাপনের মাধ্যমে মিথ্যা প্রলোভন দেখিয়ে আকৃষ্ট করে তাদের অর্ডারকৃত পণ্য সরবরাহ না করে আইনানুগ কর্তৃক বর্হিভূত ই-ট্রান্সজেকশনের মাধ্যমে অর্থ আত্মসাৎ করে ডিজি🌌টাল প্রতারণা করেছে।

এদিকে আসামিদের পক্ষে আইনজীবী এই 𝔍;রিমান্ড বাতিল চেয়ে জ🅷ামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত আবারও রিমান্ডের আদেশ দেন।

পণ্য সরবরাহ না করে ৫৬ লাখ ৫৭ হাজার ৬৮৯ টাকা আত্মসাতের অভিযোগে গত ৭ অক্টোবর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলাটি দায়ের করেন আব্দুল্লাহ খান শৈশব নামে এক শিক্ষার্থী। মামলায় কিউকমের প্রধান নিবার্হী কর্মকর্তা (স🅠িইও) রিপন মিয়া, তার স্ত্রী সৈয়দা তাসমিনা তারিন ও আরজে নিরবসহ ৬ জনকে আসামি করা হয়।

গত ৮ অক্টোবর কিউকমের হেড অব সেলস (কমিউনিকেশন অ্যান্ড পাবলিক রিলেশন) অফিসার হুমায়ুন কবির নিরব ওরফে আরজে নিরবকে রাজধানীর আদাবর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। 𒀰ওইদিনই নিরবের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে ১০ অক্টোবর তাকে কারাগারে পাঠানো হয়। বর্তমানে তিনি কারাগারে আছে।