প্রবাসীরা দেশেও বিনিয়োগ করতে পারেন: প্রধানমন্ত্রী

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২১, ০৪:৩৪ পিএম

সরকারের দেওয়া সুযোগ-সুবিধা গ্রহণ করে মাতৃভূ⛦মিতে বিনিয়োগের জন্ꦿয যুক্তরাষ্ট্রে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিদের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবাওর (২৪ সেপ্টেম্বর) রাতে যুক্তরাষ্ট্রের লাগার্ডিয়া বিমানবন্দরের ম্যারিওট হোটেলে নাগরিক সংবর্ধনা শেষে ♑সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, “আপনারা বাংলাদেশি প্রবাসীরা মার্কিন নাগরিকদের পাশাপাশি দে🔯শে বিনিয়োগ করতে পারে♉ন।”

শেখ হাসিনা বলেন, “সরকার দেশের এবং বিদেশি বিনিয়োগকারীদের বিভিন্ন উদ্দীপনা প্যাকেজ ও অন্যান্য সুবিধা দিচ্ছে। সারা দেশে স্থাপন করা হচ্ছে প্রায় ১০০টি অর্থনৈতিক অঞ🦋্চল। প্রবাসী বাংলাদেশি এবং আমেরিকানরা এ থেকে লাভবান হতে বাংলাদেশে বিনিয়োগ করতে পারেন। প্রবাসীরা এতে আরও সুবিধা পাবেন।”

প্রধানমন্🍰ত্রী আরও বলেন, “আমরা সবাইকে ভালো সুযোগ দিচ্ছি। প্রবাসীদের আরও সুবিধা (অন্যদের তুলনায়) দেওয়া হচ্ছে। সুতরাং এ সুযোগটি গ্রহণ করতে পারেন এবং বাংলাদেশে বিনিয়োগ করতে পারেন।”

এছাড়া দেশের গণমাধ্যমের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, “পত্রিকা শুধু নেতিবাচক কথা লিখবে, আর ভালো কথা লিখবে না, সেটা তো 🌊হয় না। পত্রিকা অপবাদ ছড়াবে শুধু, আর কনস্ট্রাকটিভ কথা বা বেশির ভাগ লোকজনই ভালো, সেই কথা বলবে না, সেটা তো হয় না। কাজেই দায়িত্বশীলতা ꧃সব দিক থেকে সবার সমানভাবে থাকা লাগবে।”

আওয়ামী লীগ সরকার ‘অনেকগুলো গণমাধ্যমের অনুমতি দিয়ে বলার ও লেখার সুযোগ ✱তৈরি কর🔴ে দিয়েছে’ উল্লেখ করে শেখ হাসিনা বলেন, “মিথ্যা অপবাদ’ দিয়ে মানুষকে বিভ্রান্ত যেন না করা না হয়, সেদিকে গণমাধ্যমকর্মীদের সতর্ক থাকতে হবে।”