ই-অরেঞ্জ গ্রাহকদের অবরোধে পুলিশের লাঠিচার্জ, আটক ৩

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২১, ০১:৪৬ পিএম

টাকা ফেরত ও ই-অরেঞ্জের মূল হোতা সোহেলকে দেশে আনার দাবিতে সড়ক অবরোধ করেন✱ গ্রাহকেরা। এ সময় সড়ক থেকে তাদের তুলে দিতে 🐭লাঠিচার্জ করে পুলিশ। এ সময় অন্তত ১০ জন আহত হন। পরে ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক করে পুলিশ।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে হাইকোর্ট থেকে মৎস্য ভবনের দিকে💝 যাওয়ার সড়কে এ ঘটনা ঘটে।

ই-অরেঞ্জের গ্রাহকরা জানান, অর্ডার করা পণ্য ডেলিভারি অথবা বিনিয়োগ করা টাকা ফেরতের দাবিতে বাণিজ্য মন্ত্রণালয়ে স্মারকলিপি দিতে যাচ্ছিলেন তারা। এ সময় তারা পুলিশের বাধার মুখে পড়েন। পরে তারা বিক্ষোভ মিছিল নিไয়ে প্রেস ক্লাব থে𝔉কে মৎস্যভবনের দিকে গেলে পুলিশ তাদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।

ডিএমপ🏅ির রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান বলেন, আজ (বৃহস্পতিবার)&nb🅺sp;সপ্তাহের শেষ কার্যদিবস। এমনিতেই যানবাহনের চাপ বেশি ছিল। এর মধ্যে তারা সড়ক অবরোধ করেছিল। আমরা তাদের সড়ক থেকে সরিয়ে দিই।

ঘটনাস্থল থেকে তিনজনকে জিজ্ঞ꧋াসাবাদের জন্য থানায় নেওয়া হয়েছে বলেও ♍জানান তিনি।

এর আগে সকাল সাড়ে ১𝄹০টা থেকে প্রেস ক্লাবের সামনে অবস্থান নেন ই-অরেঞ্জ গ্রাহ🗹করা। সেখানে ভুক্তভোগী কেন্দ্রীয় কমিটির ব্যানারে তারা মানববন্ধন করেন। এ সময় কমিটির আহ্বায়ক আফজাল হোসেন দাবিদাওয়া তুলে ধরেন।

এ বিষয়ে আফজাল হোসেন বলেন, “পুলিশ আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা করেছে। আমাদের ১০ জন এতে আহত হয়েছে। আটক করা হয়েছে কয়েকজনকে। আমরা 🥃নতুন করে কর্মসূচি দেব।”

“নিরীহ মানুষের ওপর পুলিশ কেন হামলা করবেꦅ, আমরা তো শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিলাম। আমরা আবার꧒ও শাহবাগে একত্র হবে।” বলে মন্তব্য করেন তিনি।