যেভাবে বছিলায় জঙ্গি আস্তানার সন্ধান

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২১, ১০:৫৬ এএম

রাজধানীর বছিলার একটি বাসায় অভিযান চালিয়ে জেএমবির শীর্ষস্থানীয় নেতা এমদাদুল হক ওরফে উজ্জ্বল মাস্টারকে আটক করে র&zಞwnj;্যাব। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে বছিলার꧙ ওই অভিযান চালায় র‌্যাব। এ সময় ওই আস্তানা থেকে পিস্তল, গুলি ও জিহাদি বই জব্দ করা হয়।

অভিযান শেষে র‍্য♕াব সদর দপ্তরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডꦜার খন্দকার আল মঈন সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

খন্দকার আল মঈন জানান, চলতি মাসের ৪ সেপ্টেম্বর ময়মনসিংহের খাগডহর এলাক💫া থেকে গ্রেপ্তার ৪ জঙ্গি রাজধানীর মোহাম্মদপুরের বছিলায় অবস্থিত জঙ্গি আস্তানার তথ্য দেন। তারা জানান, বছিলার বাসাটিতে জেএমবির শীর্ষস্থানীয় একজন নেতা থাকতেন।𝓀 এসব তথ্যের ভিত্তিতে বছিলার জঙ্গি আস্তানায় অভিযান পরিচালনা করা হয়।

কমান্ডার খন্দকার আল মঈন আরও বলেন, “গ্রেপ্তার ♎জঙ্গিরা জিজ্ঞাসাবাদে বছিলা থেকে আটক জঙ্গির বিষয়ে গুরুত্বপূর্ণ কিছু তথ্য দিয়েছিল র‍্যাবকে। এসব তথ্যের ভিত্তিতে র‍্যাব ঢাকার বাইরে জামালপুর, রাজশাহীসহ বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে। পরে গোপন সংবাদের ভিত্তিতে বুধবার মধ্য রাত থেকে বছিলার জঙ্গি আস্তানাটিতে অভিযান পরিচালনা করা হয়।”

র&zw💯nj;্যাবের এই কমান্ডার বলেন, “অভিযানস্থল থেকে পিস্💛তল, গুলি, পৌনে তিন লাখ টাকা, রাসায়নিক দ্রব্য, দেশীয় পদ্ধতিতে তৈরি বুলেট প্রুফ জ্যাকেট ও বেশ কিছু জিহাদি বই জব্দ করা হয়।”

আটক জঙ্গি উজ্জ্বল মাস্টারকে 𝄹র‍্যাব সদর দপ্তরে নেওয়া হয়েছে। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

কমান্ডার খন্দকার আল মঈন আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, উজ্জ্বল মাস্টার চলতি মাসের ২ তারিখে ভবনটির দোতলায় একটি ফ্ল্যাট ভাড়া নেন। বাসা ভাড়া নেওয়ার সময় প্রিন্টিং প্রেসে কাজ করার কথা বলেন। বাসাটিতে আরও দুইজন লোকের আসা-যাওয়া ছিল। তারা গতকাল বাসাটﷺি থেকে বের হয়ে যান বলেও জানান তিনি।

 

আরও সংবাদ