জনগণকে বিভ্রান্ত করতে চায় আওয়ামী লীগ : মির্জা ফখরুল

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২১, ০৮:৫০ পিএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপির ইতিহাস হচ্ছে এ দেশের স্বাধীনতার ইতিহাস, ৪৩ বছরের ইতিহাস হচ্ছে গণতন্ত্রের ইতিহাস, জাতিকে একটি অস্তিত্ব প্রদানের ইতিহাস। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন꧅, যুদ্ধে নেতৃত্ব দিয়েছেন।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপল✤ক্ষে এক আলোচনা সভায় মির্জা ফখরুল এসব🌳 কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, দেশের স্বাধীনতা ও গণতন🌃্ত্রের ইতিহাস বিএনপির। কিন্তু আওয়ামী✤ লীগের অবদান পাকিস্তানের কাছে আত্মসমর্পণ, ভারতে পালিয়ে যাওয়া।

আওয়ামী লীগের সারাক্ষণ বিএনপির বিরুদ্ধে বিষ⛄োদ্‌গার করে উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, জিয়াউর রহমান, খালেদা জিয়া, তারেক রহমান ও বিএনপিকে খাটো করার চেষ্টা করে আওয়ামী লীগ।

ম♋ির্জা ফখরুল আওয়ামী লীগের অবদান নিয়ে প্রশ্ন তুলে বলেন, ‘পাকিস্তানের কাছে আত্মসমর্পণ, ভারতে গিয়ে পালিয়ে নেতা সাজা, নিজেদের মনে করে তারাই এ দেশের স্বাধীনতা দিয়েছে- এটি হচ্ছে তাদের অবদ💯ান। তারা গণতন্ত্রকে ধ্বংস করে একদলীয় শাসন প্রতিষ্ঠা করেছে।’

মির্জা ফখরুল বলেন, জনগণকে বিভ্রান্ত করতে চায় আওয়🌠ামী লীগ। প্রকৃত ইতিহাস ভুলিয়ে মিথ্যাচার করছে। সত্যকে মিথ্যা প্রমাণ করে কোনো লাভ হবে না বলে জানান তিনি।

সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, ‘আমাদের দায়িত্ব সবাইকে ঐক্যবদ্ধ করা। যুদ্ধে জয়লাভ করতে হবে। শেখ হাসিনার সরকারকে♊ পরাজিত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। খালেদা জিয়াকে মুক্ত করতে ✱হবে এবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার পরিবেশ তৈরি করতে হবে।’

তরুণদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, পতাকা♚ তুলে নিয়ে দেশকে মুক্ত করতে হবে।

এর আগে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা উপলক্ষে বিএনপির নেতা-কর্মীরা সকাল থেকেই জাতীয় প্রেসক্লাবের সামনে ♐ভিড় করতে শুরু করেন। কয়েক শ নেতা-কর্মী প্রেসক্লাব প্রাঙ্গণে জমায়েত হন।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ, আবদুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান, সাধারণ স🐠ম্পাদক ইকবাল হোসেন প্রমুখ।

আরও সংবাদ