আত্মসমর্পণের পর কারাগারে ফারাহ দীবা

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জুন ১২, ২০২২, ০৫:১৭ পিএম

মানিলন্ডারিং আইনের মামলায় আদালতে আত্🌳মসমর্পণ করেছেন মাল্টিপারপারস কোম্পানি ডেসটিনি-২০০০ লিমিটেডের ব্য🐼বস্থাপনা পরিচালক রফিকুল আমীনের স্ত্রী মিসেস ফারাহ দীবা। পরে তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। ওই মামলায় তার আট বছর সাজা হয়েছিল।

রোববার (১২ জুন) আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন ফারাহ দীবা। পরে ঢাক𓄧ার চার নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ নাজমুল আলম শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর🌺 আদেশ দেন

আদালতে ফারাহ দীবার পক্ষে জামিন শুনানি করেন অ্যাডভোকেট শাহিনুর ইসলাম। দুদকের পক্ষে প্রসিকিউটর মীর আহাম্মেদ আলী সালাম🌸 জামিনের বিরোধীতা করেন।

এ মামলায় গত ১২ মে রফিকুল আমিনকে ১২ বছর, তার স্ত্রী মিসেস ফারাহ দীবাকে ৮ বছরসহ আরও ৪৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন একই আদালতꦡ। পাশাপাশি আসামিদের দুই হাজার ৩০০ কোটি টাকা অর্থদণ্ড করা হয়।

মামলা সূত্রে জানা যায়, মাল্টিপারপাস কো-অপারেটিভের নামে ডেসটিনি বিনিয়োগকারীদের কাছ থেকে সংগ্রহ করে🐽 ১ হাজার ৯০১ কোটি টাকা। সেখান থেকে ১ হাজার ৮৬১ কোটি ৪৫ লাখ টাকা আত্মসাৎ করা হয়। ওই অর্থ আত্মসাতের ফলে সাড়েﷺ ৮ লাখ বিনিয়োগকারী ক্ষতির মুখে পড়েন।