চক্রটি নতুনের বদলে সরবরাহ করত পুরোনো পোশাক: ডিবি

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২২, ১২:১২ পিএম

🌳ই-কমার্স (অনলাইন) প্𝐆রতারণা চক্রের দলনেতাসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপি‍‍র গোয়েন্দা লালবাগ বিভাগের উপপু🐭লিশ কমিশনার রাজীব আল মাসুদ।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মো. বাপ্পি হাসান (২৪), মো. আ𝔉রিফুল ওরফে হারিসুল (১৯), মো. সোহাগ হোসেন (২২), মো. বিপ্লব শেখ (২৫) ও নূর মোহাম্মদ (২৮)। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ ব্যবহার অযোগ্য ও অতি নিম্নমানের পুরোনো ছেঁড়া শাড়ি, লেহেঙ্গা, থ্রি পিস ও বিভিন্ন পণ্যসামগ্রী জব্দ করা হয়।

উপপুলিশ কমিশনার রাজীব আল মাসুদ জানান, রোববার (১৭ এপ্রিল) রাজধানীর হাজারীবাগ থানা এলাকায় অভিযান ♛চালায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা লালবাগ বিভাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিম। বিশেষ এই অভিযানে তাদ♕ের গ্রেপ্তার করা হয়।

উপপুলিশ কমিশনার বলেন, “প্রাথমিক জিজ্ঞাসাবাদে মো. বাপ্পি হাসান ও মো. আরিফুল ও হারিসুল অপরাধ স্বীকার করেছেন। তারা ফেসবুকে পেজ খুলে ভালো মানের পণ্যের আকর্ষণীয় বিজ্ঞাপন দিয়ে দেশব্যাপী বিক্রি করে আসছিলেন। তারা নিম্নমানের ব্যবহারের অযোগ্য ও নষ্ট মালামাল সরবরাহ করে আসছিলেন বলে স্বীকার করেছেন। ২১টি ওয়েব পেজের মাধ্যমে তারা বিভিন্ন সামগ্রী বিক্রি করতেন।  বিভিন্ন পণ্যসামগ্রী এমএ পরিবহন এ্যালিফ্যান্ট রোড শাখার কন্ডিশনের মাধ্যমে বুকিং করে অন🅘লাইনের মাধ্যমে প্রতারণা় করতো চক্রটি। নতুনের বদলে ডেলিভারি করত পুরোনো পোশাক।”

সংবাদ সম্মেলনে রাজীব আল মাসুদ আরও বলেন, “এই চক্রের পলাতক আসামি শাহাজালাল ওরফে জালাল, মাজহারুল মন্ডল, শরীফুল শেখদ𝕴ের সঙ্গে যোগসাজশে অনলাইনে ফেসবুকে পেজ খোলা হয়। কিছুꦍদিন পরপর তারা নতুন পেজ খুলতেন।”

গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে🎃 হাজারীবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা কর𒐪া হয়েছে বলেও জানান ডিবির এই কর্মকর্তা।