২৫০টি মোবাইল ভেন্টিলেটর উপহার দিচ্ছে প্রবাসীরা

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২৪, ২০২১, ০৪:১২ পিএম

দেশের করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবার সুবিধার্থে উপহার পাঠাচ্ছেন যুক্তরাষ💞্ট্র প্রবাসী ৫ চিকিৎসকরা। প্রায় ২৫০টি মোবাইল ভেন্টিলেটর মেশিন দেশে পাঠাচ্ছেন তারা।

শনিবার (২৪ জুলাই) রাতে ৮টায় ভেন্টিলেটরগুলো হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌছাবে বলে জানা গেছে।ᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ বিমানবন্দর থেকে এসব ভেন্টিলেটর গ্রহণ করবেন। 

ডা. এবিএম আব্দুল্লাহ জানান,  যুক্তরাষ্ট্রপ্রবাসী ডা. জিয়া আহমেদ সাজেদ, ডা. মাসুদুল হাসান, ডা. চৌধুরী হাফিজ হাসান, ডা. মাহমুদুল শামস বাপ্পি ও কানাডাপ্রবাসী ডা. আরিফুর রহমান মোবাইল ভেন্টিলেটরগুলো সংগ্রহ🔯 করে দেশের জন্য পাঠাচ্ছেন। তারা অনেক কষ্ট করে এগুলোর ব্যবস্থা করেছেন। প্রবাসীদের পাঠানো এসব ভেন্টিলেটর দিয়ে করোনা চিকিৎসায় সুবিধে হবে।

শাহজালাল বিমানবন্দরে কর্মরত স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. শাহরিয়ার সাজ্জাদ জানান, রাত ৮টায়  ৮টায় ভেন্টিলেটরগুলো হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবꦜন্দরে এসে পৌছানোর কথা রয়েছে।

এ🦋দিকে গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) করোনায় আক্রান্ত হয়ে ১৬৬ জনের মৃত্যু হয়েছে। মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৮৫১। একই সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৬ হাজার ৩৬৪ জন। মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ লাখ ৪৬ হাজার ৫৬৪।