ব্যক্তিগত গাড়ি ভাড়া নিয়ে ডাকাতি করতেন তারা

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২২, ০৫:২৩ পিএম

রাজধানীর মগবাজারে দুই ভারতীয় শিক্ষার্থীর মালামাল ছিনতাইয়ের ঘটনায় একটি ডাকাত দলের সাত সদস্যকে গ্রেপ্🐬তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। এই ডাকাত দল ব্যক্তিগত গাড়ি ভাড়া নিয়ে ডাকাতি ꦍকরতো বলে জানায় পুলিশ।

শনিবার (২৯🌼 জানুয়ারি) দুপুরে এই বিষয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিবি দক্ষিণের যুগ্ম-কমিশনার মো. মাহবুব আলম। রাজধানীর মিন্টু রোডে অবস্থিত ডিএমপি মিডিয়া সেন্টারে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এর আগে শুক্রবার (২৮ জানুয়ারি) রাজধানীর কেরানীগঞ্জসহ বিভিন্ন এলাকায় অভি♎যানে চালিয়ে এই ডাকাত দলের সদস্যদের গ্রেপ্তার করে ডিবি। এই সময় তাদের কাছ থেকে সাদা রঙের একটি প্রাইভেটকার, দুইটি চাপাতি, একটি ল্যাপটপ, ১৮টি মোবাইল, নগদ ৪৩ হাজার ৯৫০ ভারতীয় রুপি ও নগদ ৩ হাজার টাকা জবℱ্দ করা হয়।

গ্রেপ🌠্তারকৃতরা হলেন— ডাকাত দলের মূলহোতা মো. আব্দুল্লাহ আল ইউসুফ আহম্ꦺমেদ ওরফে অনীক, তার সহযোগী মো. ফখরুল ইসলাম ওরফে ফকু, মো. আলমাস, মো. সামুন, মো. শাহিন, মো. বাবু ও শফিকুল ইসলাম।

ডি⛦বি দক্ষিণের যুগ্ম-কমিশনার মো. মাহবুব আলম জান൲ান, গত ২৩ জানুয়ারি ভোরে মগবাজারের ওয়ারলেস এলাকায় আসিফ ইকবাল ও শাহীল আহমেদ নামের দুই ভারতীয় শিক্ষার্থী ছিনতাইয়ের শিকার হন। তারা ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের শিক্ষার্থী এবং ওই দিন দুই সপ্তাহের ছুটিতে ভারত যাচ্ছিলেন।

ঘটনার বর্ণনায় ডিবির এই কর্মকর্তা জানান, গ্রেপ্তারকৃত ডাকাত দলের চার সদস্য মুখোশ পরে একটি সাদা রঙের গাড়িতে করে এসে ওই দুই শিক্ষার্থী পথ রোধ করেন। তাদের মধ্যে দুইজন দুই শিক্ষার্থীর গলায় ছুরি ধরেন এবং অপর দুইজন তাদের সঙ্গে থাকা ট্রলি, হ্যান্ডব্যাগ, ল্যাপটপ, মোবাইল এবং নগদ ভারতীয় রুপি ও টাকা নিয়ে যায়। পরে ভুক্তভোগীরা এ বিষয়𝕴ে রমনা থানায় একটি ছিনতাই মা🔯মলা করেন।

পুলিশের পাশাপাশি এই মামলায় ছায়া তদন্ত করতে গিয়ে এই সংঘবদ্ধ ডাকাত দলের সন্ধান পায় ডিবি। ঘটনার দিন চারজন থাকলেও গ্রে🎶প্তার করা হয় দলের সাত সদস্যকে।

মো. মাহবুব আলম আরো জানান, গ্রেপ্তারকৃত ডাকাতরা দীর্ঘদিন ধরে অভিনব কꦛায়দায় ডাকাতি ও ছিনতাই করে আসছিল। তারা 🅰বিভিন্ন মানুষের কাছ থেকে গাড়ি ভাড়া নিয়ে সপ্তাহে একদিন সারারাত রাজধানীতে ডাকাতি করতো। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিতে তারা গাড়ির নম্বর প্লেট স্কচটেপ দিয়ে ঢেকে দিত। 

গ্রেপ্তারকৃত ডাকাত দলের প্রত্যেকের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। ডাকাত দলের মূল হোতা অনীকের বিরুদ্ধে আগের মোট আটটি মামলা রয়েছে। দুই শিক্ষার্থীর মালামাল লুটের ঘটনায় তাদের বিরুদ্ধে ছিনতাইয়ের মামলা হলেও সেটিকে ডাকাতির মামলায় রূপান্তর করা হবে বলে জানান ডিবির যুগ্ম-কমিশনার মো. মাহবুব আলম।
 

আরও সংবাদ