বিয়ের লেহেঙ্গা কিনতে যা খেয়াল রাখবেন

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: নভেম্বর ৮, ২০২১, ০৪:৫৪ পিএম

শীত আসতে আসতে বিয়ের তোড়জোড় শুরু হয় বাঙালি সংস্কৃতিতে। বছরের শেষদিকে বিয়ের ধুম পড়ে যায় বিভিন্ন পরিবারে। আর বিয়ে মানেই তো নতুন পোশাক, গয়না আর হৈ হুল্লোড়ে সময় পার কꦛরা। তবে বিয়ে নিয়ে সবচেয়ে বেশি চিন্তিত থাকেন নারীরা। বিয়ের দিন কোন রং বা ডিজাইনের পোশাক পরবেন, তার সঙ্গে জুয়েলারি কেমন হবে, কীভাবে সাজবেন? এসব বিষয় নিয়ে উৎকণ্ঠার যেনো শেষ থাকে না। বর্তমানে বিয়ের পোশাক হিসেবে সব কনেই বাহারি লেহেঙ্গা বেছে নিচ্ছেন।

গায়ে হলুদ, মেহেন্দি থেকে শুরু করে বিয়ে এমনকি বৌভাতেও নানান রঙের লেহেঙ🎐্গ💙ায় নজর কাড়েন কনে। তাই আপনিও যদি বিয়েতে লেহেঙ্গা পরতে চান, তাহলে কয়েকটি বিষয়ে অবশ্যই নজরে রাখুন।

সময়ে নিয়ে সঠিক লেহেঙ্গা নির্বাচন করুন: ব্রাইডাল ড্রেস কেনার আগে ওই পোশাক নিয়ে গবেষণা করা জরুরি। অনেক🅠 কনেই আছেন যারা বিয়ের পোশাক কনার পর আফসোস করেন। তাই বিয়ের পোশাক কেনার আগে তা যাচাই♈ বাছাই করা জরুরি। হাতে সময় নিয়ে সঠিক লেহেঙ্গাটিই নির্বাচন করুন আপনার জন্য।

ত্বকের সঙ্গে সামঞ্জস্যতা: আপনার ত্বকের ধরন অনুযায়ী, লেহেঙ্গার রং নির্ধারণ করুন। কারণ সব রং সবার ত্বকের সঙ্গে মানায় না। তাই বিয়ের পোশাক কেনার আগে অবশ্যই ত্বকের টোন অনুযায়ী সঠিক রঙের লেহেঙ্গা বেছে ඣনিন। এতে আপনার সৌন্দর্য বৃদ্ধি পাবে।

সঠিক কাপড় বেছে নিন: বিয়ের পোশাকটি যেন আরামদায়ক হয়, সেদিকে ল⛄ক্ষ্য রাখুন। লেহেঙ্গার কাপড় যেন বিয়ের দিন আপনার অস্বস্তির কারণ হয়ে না দাঁড়ায়। এ কারণে পোশাক কেনা❀র আগে কাপড়টি দেখুন। আপনার লেহেঙ্গার কাপড় জর্জেট, টিস্যু, সিল্ক নাকি কাতানের হবে তা আগে থেকেই নির্ধারন করুন।

আবহাওয়ায় নজর রাখুন

আপনার বিয়ে বা বৌভাতের পোশাক কেনার সময় অবশ্যই আবহাওয়ার দিকে খেয়াল রাখুন। আবহাওয়া অনুসারে আবার পোশাকের রঙেও তারতম্য আনতে হয়। যেমন গ্রীষ্মকালে বিয়ে🔜 হলে হালকা রঙের পোশা﷽ক পরুন। আর শীতের পোশাকগুলো বেছে নিন একটু গাঢ় রঙ। 

শারীরিক গড়ন

বেশিরভাগ কনেই বিয়ের পোশাক কেনার সময় শরীরের🤪 ধরন বিবেচনা কর📖ে না। শরীরের গড়ন অনুযায়ী কোন পোশাক পরলে কেমন দেখাবে তা নিশ্চিত হয়ে নিন আগেই।

অনুকরণ না করা

মডেলের পꦆরা লেহেঙ্গার ছবি দেখেই তা কিনবেন না। কারণ তার শরীরে পোশাকটি মানালেও আপনার ক্ষেত্রে নাও মানাতে পারে। সবচেয়ে ভালো হয় একজন ফ্꧟যাশন ডিজাইনার বা স্টাইলিস্টের কাছ থেকে এ বিষয়ে পরামর্শ নিলে।

পরিবর্তনের জন্য সময় রাখা

বিয়ের কেনাকাটা করার সময় হাতে পর্যাপ্𝓀ত সময় রাখুন। যদি কোনো পোশাক পরিবর্তনের প্রয়োজন হয় তাহলে সময় করে যেনো বদলানো যায়। অনেকেই জলদি বিয়ের কেনাকাটা ও অনুষ্ঠানগুলো করেন, সেক্ষেত্রে অনেক ঝামেলার সৃষ্টি হতে পারে। তাই সময় নিয়ে বিয়ের উৎসব আরও আকর্ষণীয় করে তুলুন, যেন পরে আফসোস বা অনুশোচনা বোধ না হয়।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া