বাঘের মতো চেহারা করে বিশ্বরেকর্ড

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২১, ১২:৫৮ পিএম

নিজের সৌন্দর্য বৃদ্ধির জন্য মানুষ কত🌟 কিছুই না করে। তাই বলে কখনও শুনেছেন, মানুষ হয়ে জন্তুর মতো অবয়ব পাওয়ার স্বপ্ন দেখবে কোনো মানুষ! এমনটিই করলেন আমেরিকায় জন্মগ্রহণকারী ডেনিস অ্যাভনার। তিনি স্টালকিং ক্যাট নামেও পরিচিত।  ‘পশুর মতো চেহারা পেতে সবচেয়ে স্থায়ী রূপান্তর’ ব্যক্তি হিসেবে বিশ্বরেকর্ড গড়েন ডেনিস।

প্রাণীর প্রতি ভালোলাগা থেকেই ডেনিস নিজের মুখের আবয়ব করেছেন বাঘের মতো। এই চেহারা পেতে তাকে নিজের মুখে ১৪ বার অস্ত্রোপচা🍒র করতে হয়েছে। বাঘের মতো চেহারা পেতে ডেনিস খরচ করেছেন ২ লাখ মার্কিন ডলার বা ১ কোটি ৭০ লাখ টাকা।

একেরꩲ পর এক প্লাস্টিক সার্জারি করে মুখের পরিবর্তন এনেছেন এই ব্যক্তি। মুখে বাঘের মতো ডোরাকাটা দাগ এঁকেছেন ট্যাটুর🍸 মাধ্যমে। এছাড়াও দাঁতগুলো সূঁচালো করেছেন। ঠোঁট কেটেও বিকৃত করে বাঘের মতো দেখানোর চেষ্টা করেছেন তিনি।

ক্যালিফোর্নিয়ার সান দিয়েগোর ল্যারি হ্যাংকস ১৯৮৫ সাল থেকে অ্যাভনারের শরীরে পরি🌱বর্তনে কাজ শুরু করেন। এছাড়াও ডেনিসের শরীরের অনেক পরিবর্তন আনেন অ্যারিজোনার শিল্পী স্টিভ হাওয়ার্থ। এরপর তিনি সেপ্টাম স্থানান্তরের মাধ্যমে নাক চ্যাপ্টা করার সিদ্ধান্ত নেন। এছাড়াও তার ঠোঁট, গাল ও চিবু♓কে সিলিকন ইনজেকশনও দেওয়া হয়।

ডেনিস সার্জারির মাধ্যমে তার উপরের ঠোঁট কেটে পরিবর্তন আনেন। এমনকি তিনিﷺ সব সময় একটি রোবোটিক লেজ পেছনে নিয়ে ঘুরতেন। তার ভবিষ্যতের পরিবর্তন পরিকল্পনার মধ্যে ছিল তার মাথার উপরে ইমপ্লান্ট করার পরিকল্পনা ও বাঘের মতো কান লাগানোর জন্য।

২০১২ সালের ৫ নভেম্বর নভেম্বরে ডেনিস অ্যাভনা ৫৪ বছর বয়সে আত্মহত্যা করেন। নিজ বাড়ি থেকে তার মৃতদ𒀰েহ উদ্ধার করা হয়। তবে তার মৃতಞ্যুর কারণ এখনও জানা যায়নি।

সূত্র: মাইন্ড ব্লোয়িং