ঈদের সাজ পারফেক্ট করতে এখনই হোক যত্ন

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ৬, ২০২২, ০৬:০১ পিএম

রোজার ঈদ হোক আর কোরবানির ঈদ, নতুন পোশাকে সাজবে সবাই। নতুন পোশাক ♌পরবে। সঙ্গে সাজগোজেরও কমতি হবে না। ঈদুল আযহাতেও ব্যতিক্রম নয়। কোরবানির ঝামেলা শেষে শুরু হয়ে যাবে দাওয়াতের পালা। নতুন পোশাক পরে সাজগোজ করে দাওয়াতে যাবে। পোশাক কেনা শেষে এখন নিজেকে প্রস্তুত করতে ব্যস্ত সবাই। বিশেষ করে মেয়েরা। এখনও পার্লারে ছুটছেন। মেহেদী পড়া, ত্বকের ফেসিয়াল, পেডেকিউর, মেনিকিউর করতে ভিড় জমাচ্ছেন। আপনিও ঈদের আ✤গে ত্বকের যত্ন নিন। পার্লারে যাওয়ার সময় না হলে ঘরেই নিন সেই প্রস্তুতি। 

ঈদের আগেই একটু একটু করে ত্ব🍒ক 🎐ও চুলের যত্ন নেওয়া শুরু করুন। চলুন জেনে নেই ঘরেই কীভাবে নিজের ত্বক ও চুলের যত্নে প্রস্তুতি নিবেন_

  • যত্ন প্রতিদিন হতে হবে। একদিনের নয়। এখন থেকেই রাতে ঘুমানোর আগে ফেসওয়াশ দিয়ে ধুয়ে ময়েশ্চারাইজার লাগান। হাত, পায়ের ত্বকেও ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। 
  • ত্বকের যত্নে ফেসপ্যাক গুরুত্বপূর্ণ। শুষ্ক ত্বকে উপটানের সঙ্গে টকদই ও দুধ দিয়ে প্যাক বানিয়ে নিন। তৈলাক্ত ও মিশ্র ত্বকে বিট্রুট পাউডারের সঙ্গে গোলাপ জল মিশিয়ে প্যাক বানান। ফেসপ্যাক ত্বকের গ্লো বাড়াবে। মেকআপও ভালো হবে। 
  • কফি ও চিনি দিয়ে ত্বকের স্ক্রাবার বানিয়ে নিতে পারেন। গোসলের সময় এটি পুরো শরীরে স্ক্রাবার করে নিতে পারেন। এটি মুখের ত্বকে দারুন উজ্জ্বলতা দেয়। 
  • ঈদে পছন্দের লিপস্টিক কিনেছেন নিশ্চয়ই। সুন্দর ঠোঁট না হলে লিপস্টিকের কালারও ভালো লাগে না। তাই সুন্দর ঠোঁট পেতে স্ক্রাবার ব্যবহার করুন। বেশি ঝামেলা নেই।  চিনি ও লেবুর রস মিশিয়ে নিলেই স্ক্রাবার তৈরি হয়ে যাবে। ঠোঁটের কালো ভাব দূর হয়। লিপস্টিকের কালারে ঠোট আরও প্রাণবন্ত হয়ে উঠবে।
  • চোখে কালো দাগ, ফোলা ভাব থাকলে মেকআপ করলেও ফুটবে না। তাই আগে চোখকে ক্লান্তিমুক্ত করুন। শসার রস ব্যবহার করতে পারেন। শসার রস ফ্রিজে বরফ করেও রাখতে পারেন। এটি চোখে আরাম দেবে। 
  • ত্বকের ডিহাইড্রেশন দূর করতে পানি পান করতে ভুলবেন না। এটি ত্বকের অবাঞ্চিত সমস্যার সমাধান দেবে।
  • চুলের যত্নে শ্যাম্পুর আগে তেল ব্যবহার করুন। অথবা শ্যাম্পুর পরে কন্ডিশনার ব্যবহার করলেও উপকার পাবেন। তাছাড়া চুলে মেহেদী লাগিয়ে নিতে পারেন। এতে চুলে ঝরঝরে ভাব আসবে।
  • কালার করা চুলের যত্ন নিতে হবে। চুলের রুক্ষতা দূর করতে সপ্তাহে অন্তত একবার হট অয়েল ট্রিটমেন্ট করুন। চুল ডিপ কন্ডিশন করতে হবে। অলিভ অয়েল, আমন্ড অয়েল এবং নারিকেল তেল একসঙ্গে মিশিয়ে হালকা গরম করুন। এটি চুলের গোঁড়ায় ভালো মতো ম্যাসাজ করুন। এরপর ধুয়ে ফেলুন। রুক্ষতা কমবে।