ইনস্ট্যান্ট গ্লো দেবে তরমুজের ৩টি ফেসপ্যাক

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুন ২৯, ২০২২, ০১:২৭ পিএম

গরম আবহাওয়ায় তরমুজ শরীর ও মনকে চাঙ্গা করে দেয়। ত্বকেও এনে দেবে সতেজতা। গ্রীষ্মকালীন তৃষ্ণা মেটায় তরমুজ। তরমুজে ভিটামিন এবং অ্যান্টিঅক্সিডেন্ট ত্বককেও  ময়ꦑেশ্চারাইজ করে এবং উজ্জ্বল রাখে। গরমে সতেজ থাকতে এবং তাতক্ষনিক উজ্জ্বলতা পেতে তরমুজের ফেস মাস্ক ব্যবহার করতে পারেন।

চর্মরোগ বিশেষজ্ঞরা জানান,🍰 তরমুজ ত্বককে পুনরুজ্জীবিত করে।🥃 তরমুজের ফেসপ্যাক ত্বককে সতেজ করে দেয় এবং পরিষ্কারের সঙ্গে সঙ্গে উজ্জ্বল ত্বকও দেয়। 

ত্বকের সমস্যার প্রাকৃতিক নিরাময়ে এই মৌসুমি ফলটি ব্যবহার করুন। উজ্জ্বল, স্বাস্থ্যকর এবং উজ্জ্বল ত্বক পাবেন। উজ্জ্বল ত্বকের জন্য় 🃏তরমুজের ৩টি ফেসপ্যাক যেভাবে বানাবেন_

তরমুজ-দই ফেসপ্যাক

একটি বাটিতে এক টেবিল চামচ দইয়ের সঙ্গে দুই টেবিল চামচ তরমুজের রস এবং এক টেবিল চামচ মধু যোগ করুন। একটি মসৃণ পেস্ট তৈরি করুন। ভালভাবে মিশিয়ে নিতে হবে। এই  পেস্টটি মুখে লাগিয়ে ন꧅িন। ১৫ থেকে ২০ মিনিট রাখুন। এরপর শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। অল্প সময়ের মধ্যেই চকচকে ত্বক পাবেন।

তরমুজ-শসার ফেসপ্যাক

একটি পাত্রে তরমুজের দুটি ছোট টুকরো ম্যাশ করুন। এবার এক টেবিল চামচ মুলতা♔নি মাটির সঙ্গে এক টেবিল চামচ শসার রস যোগ করুন। ভালোভাবে মেশান। মিশ্রণটি মুখের ত্বকে লাগান⛦। ২০ মিনিট রেখে দিন। এরপর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন। ফেসওয়াশ ব্যবহার করবেন না। ত্বক এমনিতেই সতেজ ও উজ্জ্বল হবে।

তরমুজ-অ্যালোভেরা জেলের ফেসপ্যাক

এই ফেস মাস্কটি তৈরি করতে এক টেবিল চামচ তরমুজের পাল্প এবং দুই টেবিল চামচ অ্যালোভেরা জেল, এক টেবিল চামচ গ্রিন টি মিশিয়ে নিন। এই মাস্কটি ত্বকে লাগান। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। ত্বকের উজ্জ্বল🐼তা বাড়বে।

তরমুজের ফেস মাস্ক ব্যবহারে যা খেয়াল রাখবেন

তরমুজের ফেস 🤡মাস্ক ব্যবহারের আগে মুখ ভালোভাবে পরিষ্কার করে নিতে হবে। তবে ফেস মাস্ক ব্যবহারের পর ফেসওয়াশ ব𓆏্যবহার করার প্রয়োজন নেই। মুখ ধোয়ার পর ভালভাবে ময়শ্চারাইজ করুন। এটি ত্বকের আর্দ্রতা ও শুষ্কতা প্রতিরোধ করবে।