বিশ্বরেকর্ড করা চিকেন নাগেটের ওজন ২১ কেজি!

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুন ২১, ২০২২, ১১:০৩ এএম

আকারে ছোট, কিন্তু খেতে বেশ মজা চিকেন নাগেট। বাচ্চাদের প্রিয় খাবার। বড়রাও𝐆 কম পছন্দ করেন না। এটি আকারে এতটাই ছোট হয় যে এক কামড়েই শেষ হয়ে যায়। এক-দুইটি নাগেট  খেয়ে মন ভরে না। বরং এক প্লেট নাগেট পেলেই তৃপ্তি মিটিয়ে খাওয়া যায়।

এক প্লেটে অনেকগুলো নাগেট রাখা যাবে। কিন্তু যদি প্লেট ভর্তি♑ একটি নাগেটই থাকে তবে তা খেতে কেমন হবে! বিশাল আকৃতির চিকেন নাগেট বানিয়ে এভাবেই চমকে দিলেন যুক্তরাষ্ট্রꦡের রন্ধনশিল্পী নিক ডিজিওভানি ও জাপানের লিন ডেভিস।

মজাদার ও ব্যতিক্রমী রান্নার জন্য টিকটকে তুমুল জনপ্রিয় এই দুই রন্ধনশিল্পী। বিশ্বের সবচেয়ে বড় আকারের চিকেন নাগেট বানিয়েছেন তাওরা। যার ওজন ২১ কেজি। বড় আকারের সেই নাগেট বিশ্ব রেকর্ডেও জায়গা করে নিয়েছে। গিনেস বুকে নাম উঠেছে তাদেরও।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস খবরে জানা যায়, চিকেন নাগেটটি বানানো হয় গত ২৫ মে। যার ওজন প্রায় ২১ কেজি ৯৬০ গ্রাম। বিশ্বর🌠েকর্ড গড়ার জন্যই নাগেটটি বানিয়েছেন নিক ও লিন। সাধারণ চিকেন না🌜গেটের তুলনায় এই নাগেটটি ১১৫ গুণ বড়। যা এখন পর্যন্ত বিশ্বের সবচেয়ে বড় চিকেন নাগেট। 

নিক জানান, বিশেষ ধরনের এই চিকেন নাগেটটি আকারে এত বড় যে এর জন্য় বিশেষ পাত্রের পꦏ্রয়োজন হয়েছে। নাগেটটি বানাতে সময় লেগেছে ১২ ঘণ্টা। বানানোর পর এটি পরিবাᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚর ও বন্ধুদের নিয়ে খাওয়া হয়।

লিন জানান, ২০ কেজি মুরগির মাংস, ৪০টি ডিম, সাদা পাউরুটি ৪০ টুকরা, আধা গ্যালন দুধ, চার ভাগে𝐆র তিন ভাগ পেঁয়াজ গুঁড়া, রসুন গুঁড়া, ১ কাপ লবণ ও আধা কাপ গোলমিরচ গুঁড়া দি🐼য়ে বানানো হয়েছে নাগেটটি। যার স্বাদ ছিল অসাধারণ। 

এর আগে🌱 ২০২১ সালের নভেম্বরে বিশ্বের সবচেয়ে বড় ললিপপ কেক বানিয়ে গিনেস বুকে  রেকর্ড গড়েছিলেন এই দুই রন্ধনশিল্পী। সেই অনুপ্রেরণা থেকেই সবচেয়ে বড় চিকেন নাগেট তৈরির পরিকল্পনা ক🍬রেন বলে জানান তারা।