টিনএজারদের চুলের ১০ স্টাইল

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুন ১১, ২০২২, ০২:৫৫ পিএম

চুলের কাটিং বা স্টাইল পাল্টে নিলেই বদলে যায় পুরো লুক। নতুন আউটলুক পেতে প্রথম মনোযোগ থাকে হেয়ারস্টাইলে। এদিক থেকে সব সময়ই এগিয়ে থাকে ফ্যাশনপ্রিয় টিনএজাররা। কিছুদিন পরপরই নতুন হেয়ারস্টাইল ൩চাই তাদের। হালের ফ্যাশনের সঙ্গে তাল মিলিয়ে নিচ্ছে নতুন হেয়ারকাটও। 

স্কুল বা কলেজ যেতে কিংবা বন্ধুদের সঙ্গে বেড়াতে নিত্যনতুন হেয়ারস্টাইল করে টিনএজাররা। কোনো অনুষ্ঠান হলে তো কথাই নেই। কোন লুকে ফ্যাশনেবল দেখাবে তা নিয়েই থাকে বন্ধুদꦦের মধ্যে জোর প্রতিযোগিতা। ♏হেয়ার কাটিং করেই নিস্তার নেই। এরপর চুল বাধা বা হেয়ারস্টাইল নিয়েও চিন্তার সাগরে ডুব দেয় তারা। একটাই চাওয়া, কীভাবে আরও আকর্ষণী দেখাবে তাকে। কলেজপড়ুয়া টিনএজাররা পারফেক্ট লুক পেতে ১০টি হেয়ারস্টাইল ট্রাই করতে পারে।

স্লিক বব

পাতলা চুলে হেয়ারস্টাইলে ক𝓀রতে পারেন স্লিক বব। টিনেজ লুকেꦦর জন্য পারফেক্ট এটি।  ওয়েস্টার্ন পোশাকপ্রেমিদের জন্য় এটি মানানসই হেয়ারকাট। সামনের দিকে কাঁধ পর্যন্ত লেয়ার  কাটিং চুল কেটে নেওয়া যায়।

ববি পিন স্টাইল

ব্লান্ট কাট হেয়ারে ববি ౠপিন স্ট⛎াইল করতে পারেন। কিউট লুক পেতে এর জুড়ি নেই। চুলের একদিকে সিঁথি করে নিন। কানের কাছে চুল ববি পিন দিয়ে আটকে নিন। হয়ে যাবে ববি পিন স্টাইল।

ব্লান্ট বব স্টাইল

টিনেজরা স্টাইলিশ লুক পেতে ব্লান্ট বব করতে পারেন। চুল সিল্কি হলে এই স্টাইল আপনাকে বেশ মানাবে। মাথার মাঝখান𝕴ে সিঁথি করে নিন। পুরো চুলে ব্লান্ট কাট করুন। শর্ট চুলের এই হেয়ার স্টাইল ব্লান্ট বব নামে খ্যাত। 

পনিটেইল উইথ কার্ল

কার্লি চুলে এই স্টাইল বেশ মানায়। এই চুলের দৈর্ঘ্য যদি কাঁধ পর্যন্ত হয় তবে এই স্টাইল করা যাবে। সামনের দিকে লক্স বের করে নিন। বন্ধুদের সঙ্গে আড্ডায় জিন্স আ🍬র টিশার্টের সঙ্গে এই স্টাইল করা যাবে।

কিউট বব

ছোট চুল যাদের পছন্দ তাদের জন্য পারফেক্ট হচ্ছে কিউট বব। টমবয় লুক পেতꦐে এই স্টাইল করা যাবে। এই স্টাইলের চুলে হাইলাইটস করে নিতে পারেন। বেশ ফ্যাশনেবল লাগবে।

হাফ পনিটেল

লম্বা চুলের স্টাইলে হাফ পনিটেল করা যায়। তবে ছোট চ🤪ুলেও এই স্টাইল মন্দ লাগবে না। হাফ পনিটেল আপনাকে লুককে ফুটিয়ে তুলবে। চুল দুভাগ করে নিন। ওপরের দিকে কম চুল দিন। এবার সেখানে পনিট🎃েল করুন। বাকিটা ছেড়ে রাখুন। ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে এই লুক বেশ মানাবে। 

টপ নট হেয়ারস্টাইল

চুলের দৈর্ঘ্য পিঠ অথবা কোমর পর্যন্ত হলে করে টপ নট হেয়ারস্টাইল ট্রাই করতে পারেন। সব ধরণের পোশাকের সঙ্গেই এটি মানানসই। তাছাড়া প্রাপ্তবয়সেও এই হেয়ারস্টাইল বেশ মানায়। টপ 🐟নটে কিউট রাবার ব্যান্ড আটকে নিন। 

ব্রেইডেড পনিটেল হেয়ারস্টাইল

চুল কয়টি ভাগে ভাগ কর𒀰ে নিন। ছোট ছোট বিনুনি করুন। এই বিনুনিগুলো একসঙ্গে করে পনিটেল বানিয়ে নিন। বড় চুলে এই হেয়ারস্টাইল বেশ মানাবে। চাইলে চুলে হাইলাইটিংও করে নিতে পারেন। 

পিক্স হেয়ার স্টাইল

পিক্সি হেয়ার স্টাইলও বেশ ট্রেন্ডি। ছোট মুখের শেপ যাদের এই স্টাইল তাদের জন্যই। ওয়েস্টার্ন কিংবা শাড়ি যেকোনও লুকের সঙ্গ🅷েই যাবে এই স্টাইল। কোঁকড়ানো চুলে এই স্টাইল না করে বরং স্ট্রেট চুলে করে নিন। আপনার আউটফিটের সঙ্গে বেশ লাগবে।

পিঙ্কি পনিটেল হেয়ারস্টাইল

কম সময়ে করা যাবꦬে পিঙ্কি পনিটেল। চুল পিছনের দিকে টেনে উঁচু করে পনিটেল করতে হবে। বড় চুলে এই হেয়ারস্টাইল বেশ লাগবে। এথনিক কিংবা ওয়েস্টার্ন সবক্ষেত্রেই এই স্টাইল ভালো লাগবে। পনিটেল করার আগে চুলের সিরাম লা❀গিয়ে নিলে আরও ভালো দেখাবে।