গরমে স্বস্তি মিলবে তরমুজের আইসক্রিমে

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২২, ০৯:৪৩ এএম

গরমকালের আরামদায়ক ও সুস্বাদু ফলের মধ্যে তরমুজ অন্যতম। তরমুজ যেমন তেষ্টা মেটাবে, তেমনই স্বাস্থ্য উপকারও দিবে। গরমে শরীরে পানিশূন্যতা দূর করতে তরমুজ অনেক উপকারি। এই সময় তরমুজের ফলনও বেশি হয়। বাজারজুড়ে এখন শুধু তরমুজের সমাহার। সব বাড়িতেও এখন তরমুজ থাকে। ফ্রিজে রেখে ঠান্ডা করে তরমুজ খেতেও মজা। তরমুজ খাওয়ার পরও ফ্রিজে থেকেই যাচ্ছে। এই অবস্থায় স্বাদ পাল্টাটে বানিয়ে নিতে পারেন তরমুজের আইসক্রিম। গরমে তৃপ্তি দিবে এই আইসক্রিম। সঙ্গে স্বাস্থ্য উপকার তো থাকছেই।🦋 তাছাড়া ছোটরা ফল খেতে পছন্দ না করলে আইসক্রিম বানিয়ে তাদের দৃষ্টি আকর্ষণ করা সহজ হয়।

গরমে আরাম পেতে এবং তৃপ্ꦇতি নিয়ে খেতে ঘরে যেভাবে তরমুজের আইসক্রিম বানাব𝐆েন তা জানাব এই আয়োজনে_

 

তরমুজের আইসক্রিম বানাতে যা যা লাগবে_

  • তরমুজ
  • ফ্রেশ ক্রিম
  • ভ্যানিলা এসেন্স
  • কনডেন্স মিল্ক

 

তরমুজের আইসক্রিম যেভাবে বানাবেন_

একটি তরমুজ ছোট ছোট টুকরো করে কেটে দানা ফেলে নিন। ব্লেন্ডারে তরমুজের টুকরোগুলো দিয়ে দিন। ভালো করে ব্লেন্ড করুন। এরপর ছাকনিতে ✤ছেকে রস বের করে নিন। দেড় থেকে দুই কাপ রস হলেই চলবে।

অন্যদিকে ৪০০ গ্রামের একটি ক্রিম ব্যাটারের সাহায্যে ফেটিয়ে নিন। এরমধ্যে ভ্যানিলা এসেন্স দিন। ভালো করে ব্যাটার বানিয়ে নিন। এবার এতে কনডেন্স মিল্ক দিয়ে ভালোভাবে মেশান। মেশানো হলে তরমুজের রস দিয়ে দিন। বিটার দিয়ে ভালোভাবে ফেটিয়ে নিন। এবার পুরো মিশ্রণটি কℱাঁচের পাত্রে ঢেলে মুখ বন্ধ করে ফ্রিজে রাখুন। ৮ পর বের করে আবারও ব্লেন্ডারে ব্লেন্ড করুন। এবার আবারও ওই পাত্রে ঢেলে ফ্রিজে রাখুন। আরও ৪ থেকে ৫ ঘণ্টা ডিপ ফ্রিজে রাখুন। তৈরি হয়ে যাবে তরমুজের আইসক্রিম। পছ💧ন্দমতো ড্রাই ফ্রুটস ছড়িয়ে নিতে পারেন।