নখ ভেঙে যাচ্ছে? গরম তেলে মিলবে সমাধান

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মার্চ ২, ২০২২, ০৪:৫৯ পিএম

হাত বা পায়ের সৌন্দর্যের অন্যতম অংশ নখ। নখ সুন্দর হলে হাত ও পায়ের সৌন্দর্যও বেড়ে যায়। চুল, ত্বকের মতো তাই নখেরও যত্ন নিতে হয়। নখ দুর্বল হলে তা বড় হওয়ার আগেই ভেঙে যায়। এ ক্ষেত্রে নখের ফ্যাশনে নানা ডিজাইন করা সম্ভব হয় না। দুর্বল নখ শক্ত করতে গরম তেলের থেরাপ♚ি নিতে পারেন। পার্লারে বা ঘরেই করতে পারেন ‘হট অয়েল ম্যানিকিউর’।

নখ রুক্ষ হলে সহজেই ভেঙে যায়। &🎶lsquo;হট অয়েল ম্যানিকিউর’ পদ্ধতিতে সহজেই ঘরে বসে নখের যত্ন নেওয়🥂া যাবে। কম সময়ে বাড়িতে যেভাবে করবেন এই ‘হট অয়েল ম্যানিকিউর’।

এই ম্যানিকিউরে হট অয়েল বা গরম 🥀তেল ব্যবহার করতে হবে। এটি নখকে সুন্দর করতে দারুণ কাজ করে। এ ক্ষেত্রে হালকা গরম তেলে নখ ডুবিয়ে রাখুন। এতে নখের ডগায় ও নখের চারপাশে রক্ত সঞ্চালন বাড়বে। তা ছাড়া নখের চারপাশের পাতলা ত্বকও নরম হবে। বয়সের ছাপ পড়বে না।

‘হট অয়েল ম্যানিকিউর’ যেভা🏅বে করব🅘েন_

‘হট অয়েল ম্যানিকিউর’ করতে ক্যাস্টর অয়েল, সানফ্লাওয়ার অয়েল, অলিভ অয়েল, ভিটামিন ই অয়েল, টি ট্রি অয়েল এবং আমন্ড অয়েল সমপরিমাণে মিশিয়ে নিতে হবে। একটি পাত্রে সব তেল মিশিয়ে গরম করুন। বেশি সময় গরম করবেন না। ৩০ সেকেন্ড গরম করে নিন। এবার সেই মিশ্রণে নখ ডুবিয়ে রাখুন। তেল ঠান্ডা না হওয়া পর্যন্ত নখ ডুবিয়ে রাখতে হবে। এরপর আবারও তেল গরম করে নিন এবং একইভাবে আঙুল ডুবিয়ে রাখুন। এভাবে ৪ থ꧃েকে ৫ বার করুন। এরপর তেলের মিশ্রণটি হাতের কব্জি পর্যন্ত ধীরে ধীরে মালিশ করুন। তেল ত্বকে ভালোভাবে মিশিয়ে নিন। এবার গরম পানিতে তোয়ালে ভিজিয়ে হাত ও আঙুল ভালো করে মুছে নিন।

এভাবেই ‘হট অয়েল ম্যানিকিউর’ করুন সপ্তাহে অন্তত একবার। মাꩲসে দুই থেকে তিনবার এই পদ্ধতিতে নখের পরিচর্যা করুন। আপনার নখ হবে সুন্দর ও শক্তিশালী। পছন্দমতো বড়ও করতে পারবেন সহজেই।