মেকআপ প্রোডাক্ট কেনার আগে ভাবুন

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২২, ০৪:০২ পিএম

গত দুই বছর ধরে করোনা মহামারি আমাদের পিছু ছাড়ছে না। এ🥂ই মহামারি আমাদের অনেক কিছুই শিখিয়েছে। বিশেষ করে সঞ্চয়ী হওয়া শিখিয়েছে। প্রতিটি জিনিসে এখন হিসেব কষতে হয়। যারা পরিবারের দায়িত্ব নিয়ে আছেন তাদের চিন্তা আরও বেশি। কিন্তু যারা তরুণ বয়সী তাদের সেই ভাবনাটা থাকে অন্যদিকে। নিজেদের শখ আর অꦺবসর সময়ে বিনোদনের ভাবনা নিয়েই ব্যস্ত তারা।  

শুধু তরুণীরাই নয়, সব বয়সী মেয়েদেরই মেকআপ পছন্দ। অনলাইনে সহজেই মেকআপ কেনা যায়। মোব🐭াইল ফোনে চোখ রাখতেই লোভনীয় অফারের মেক📖আপ সামগ্রী চোখের সামনে আসতেই থাকে। যা দেখে চট করে অর্ডার করে বসেন মেয়েরা। ছেলেরাও কম যায় না। পছন্দসই প্রোডাক্ট পেলে অনলাইনে অর্ডার করে ঘরে বসেই হোম ডেলিভারি নেন।

কিন্তু মহামারির এই সময়ে এখন প্রয়োজনের দিকটা বেশি গুরুত্বপূর্ণ। স⭕ঙ্গে মাথায় রাখতে হবে গুণগত মান এবং বাজেটও। তাই অনলাইন বা মার্কেট যেখানেই হোক মেকআপ প্রোডাক্ট কেনার আগে কিছু বিষয় মনে রাখতে হবে।

প্রাকৃতিক প্রোডাক্ট

ত্বক বা চুলের জন্য প্রাকৃতিক উপাদান সমৃদ্ধ প্রোডাক্ট কিনুন। মধু, কোকো বাটার, অলিভ অ꧑য়েল যেক𝓰োনও ধরনের ত্বক বা চুলের জন্য উপকারি। এগুলো কিনতে পারেন।

মেয়াদ দেখুন

প্রোডাক্টের মেয়াদ কত সময় পর্যন্ত রয়েছে তা দেখে কিনুন। কোনো প্রোডাক্ট অর্ডার করলেন, কেনার পর দেখলেন এতে মেয়াদ রয়েছে অল্প স💟ময়ের জন্য়। সেই প্রোডাক্ট বেশিদিন ব্যবহার করা যাবে না। আবার নতুন করে কি🗹নতে হবে। এতে টাকাও বাড়তি খরচ হবে। তাই মেয়াদ দেখেই প্রোডাক্ট কিনুন।

আই মেকআপ কিনুন

এখন ম⛎হামারি পরিস্থিতিতে মাস্ক পরে থাকতে হয়। তাই চোখের মেকআপে বেশি গুরুত্ব দিন। ভারো কাজল এবং মাস্কারা কিনতে পারেন। শ্যাডো, লাইনার, আইল্যাশ এগুলো তো লাগবেই। তাই ঘরে কোনট💙ি নেই, তা দেখে আইমেকআপ কিনুন।

প্রতিদিনের রুটিনে অনিয়ম নয়

ত্বক পরিচর্যায় ক্লিনজিং, টোনিং, ময়শ্চারাইজিং ♔প্রতিদিনের রুটিন। প্রাকৃতিক উপাদানে সমৃদ্ধ ক্লিনজার, টোনার, ময়শ্চারাইজার কিনুন। সানস্🐷ক্রিনও কিনে রাখতে পারেন। এসব প্রোডাক্ট সবার জন্য়ই দরকারী।

লিপস্টিক না কেনাই ভালো

যেহেতু মুখে মাস্কই পরে থাকবেন তাই নতুন করে ল𝔉িপস্টিকের পেছনে পয়সা খরচ করবেন না। ঘরে যা আছে তা দিয়েই আপাতত চালিয়ে নিন। বেশি প্রয়োজন হলে, এমন একটি শ্যাড কিনুন যা অনেক পোশাকের সঙ্গেই মানাবে।