কমলালেবুর খোসা দিয়ে ব্যাগ!

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২২, ০১:১৯ পিএম

ফল হিসেবে কমলালেবু খেতে পছন্দ করেন না, এমন মানুষ খুবই কম। স্বাস্থ্যের জন্য খুবই উপকারী এই ফল। তা ছাড়া শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে সাহায্য করে কমলালেবু। কারণ🗹, এতে মেলে প্রচুর পরি🍌মাণ ভিটামিন সি। অন্যদিকে কমলার খোসাও স্বাস্থ্য ও ত্বকের জন্য বেশ উপকারী। যুগ যুগ ধরে কমলার খোসা ব্যবহৃত হয়ে আসছে রূপচর্চায়।

এভাবে 💟কমলার ব্যবহার নানাবিধ হলেও কখনো ভেবেছেন কি, কমলার খোসা দিয়ে ব্যাগ তৈরি করা সম্ভব। অবিশ্বাস্য হলেও সত্যি, কমলার খোসা দিয়ে লেদারের ব্যাগ তৈরি করে চমকে দিয়েছেন জর্ডানের ফুড আর্টিস্ট ওমর সরতাওয়াই।

প্রথম দিকে বিষয়টি মোটেও সহজ ছিল না ওমরের জন্য। প্রথমে বাজার থেকে কমলালেবু কিনে আনেন তিনি। তারপর সেগুলো🐭 থেকে যতটা সম্⛎ভব রস বের করে নেন। ধীরে ধীরে খোসা ছড়িয়ে যান্ত্রিক উপায়ে সেগুলোকে সোজা করেন। তারপরাই খোসাগুলোকে ব্যাগ তৈরির কাজে লাগান ওমর।

বরাবরই ভিন্ন কিছু করার চেষ্টা চালিয়ে যান ওমর। তারই ফলে ⭕;তিনি তৈরি করলেন এমন চমৎকার ব্যাগ। পরিবেশবান্ধব এই ব্যাগ তৈরি পেছনে তিনি কাটিয়েছেন এক বছর।

সম্প♔্রতি ইনস্টাগ্রামে এই ফুড🔴 আর্টিস্ট একটি ভিডিও শেয়ার করে সাফল্যের কথা শেয়ার করেছেন ওমর। তার শেয়ার করা ভিডিও ভাইরাল হয়েছে নিমেষেই। নেটিজেনরাও খুশি। এমন কাজের প্রশংসা করেন প্রায় সবাই।

অনেকেই ব্যাগটি কোথায় কিনতে পাওয়া যা✤বে, সেই প্রশ্ন তুল✱েছেন কমেন্টস বক্সে। তবে কবে ওমরের এই পরিবেশবান্ধব ব্যাগ বাজারে আসতে তা এখনো জানা যায়নি।

ওমর বরাবরই ফ𝔉ল ও সবজি দিয়ে পরিবেশবান্ধব পণ্যসামগ্রী তৈরি করেন। এর আগে তিনি বেগুনের খোসা দিয়ে তৈরি করেছেন মাস্ক, যা সবার নজর কাড়ে🧸।

সূত্র: রয়টার্স